বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
প্রকাশিত সংবাদের প্রতিবাদ
অনলাইন ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৪:০৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৬:০৩ অপরাহ্ন

গত ১১ আগস্ট ২০২৪ তারিখে অনলাইন নিউজ পোর্টাল জবাবদিহি.কমে ‘প্রগ্রেসিভ লাইফকে জহির উদ্দিনের পাওনা পরিশোধের নির্দেশ আইডিআরএর' শিরোনামে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ জানিয়েছেন প্রগ্রেসিভ লাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেড-এর মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইদুল আমিন।  
প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ


প্রতিবাদ লিপিতে তিনি উল্লেখ করেন, সাবেক কোম্পানি সচিব মোঃ জহির উদ্দিন সচিব পদ ব্যতীত নিয়ম বহির্ভূত ভাবে কোম্পানির আরও ৫টি গুরুত্বপূর্ণ বিভাগের দায়িত্ব পালন করেন। দায়িত্ব পালন কালে ক্ষমতার অপব্যবহার করে তিনি অফিস শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িয়ে পড়েন এবং তার বিরুদ্ধে অর্থ-আত্মসাতের যথেষ্ট প্রমাণ রয়েছে। কোম্পানির হিসাব-নিকাশ ও দেনা-পাওনা নিস্পত্তি সাপেক্ষে ছাড়পত্র গ্রহণের জন্য তাকে একাধিকবার চিঠি দেওয়া স্বত্বেও তিনি কোম্পানির সঙ্গে যোগাযোগ না করে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়ে যাচ্ছেন এবং কোম্পানির বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলাও করেছেন। 

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ


উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক আপোষ মিমাংসার ভিত্তিতে জনাব জহির উদ্দিন কোম্পানির বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলাসমূহ প্রত্যাহার করে নিবেন মর্মে তার যুক্তিসঙ্গত পাওনাদি পরিশোধ সাপেক্ষে অবমুক্তির সার্টিফিকেট প্রদান করা হবে। অদ্যবধি তিনি কোম্পানি বিরুদ্ধে দায়ের করা মামলা সমূহ প্রতাহার না করে এবং কোম্পানির সাথে কোনরুপ যোগাযোগ না করে মিথ্যা ও মনগড়া বানোয়াট অভিযোগ দিয়ে যাচ্ছেন। 

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ



















এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, মোঃ জহির উদ্দিন কর্তৃক কোম্পানির বিরুদ্ধে দায়েরকৃত মামলা সমূহ সর্বৈভ মিথ্যা ও বানোয়াট প্রমানিত হওয়ায় অধিকাংশ মামলা আদালত কর্তৃক তা খারিজ করে দেন। আরও উল্লেখ্য যে, তিনি সর্বত্রই নিজেকে কোম্পানির সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক ও মুখ্য নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হিসেবে দাবী করেন; যা তার স্বঘোষিত এবং কোন প্রকার দালিলিক প্রমাণ নেই। এই সকল পদবীর ক্ষেত্রে এনআরসি কমিটি, এক্সিকিউটিভ কমিটি ও বোর্ড সভার সিদ্ধান্ত এবং নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের কোন অনুমোদন নেই।

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ


এ জাতীয় মিথ্যা সংবাদ পরিবেশ করা থেকে বিরত থেকে সংবাদের প্রতিবাদটি প্রকাশ করে বাধিত করবেন। 

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ


জবাবদিহির বক্তব্য- প্রগ্রেসিভ লাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেড-এর বিরুদ্ধে সাবেক কোম্পানি সচিব মোঃ জহির উদ্দিন যে সমস্ত অভিযোগ করেছেন তার দালিলিক প্রমাণ জবাবদিহি.কমের হাতে রয়েছে। তাই জবাবদিহি মনে করে প্রগ্রেসিভ লাইফের বিরুদ্ধে জহির উদ্দিনের আনিত অভিযোগ সত্য। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft