বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
ভেনেজুয়েলায় নির্বাচনে কারচুপির অভিযোগ, নিষেধাজ্ঞার হুমকি
অনলাইন ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪, ৫:০৮ অপরাহ্ন

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়, ভেনেজুয়েলায় প্রেসিডেন্ট নির্বাচনে নিকোলাস মাদুরোর বিরুদ্ধে কারচুপির অভিযোগ এনেছে বাইডেন প্রশাসন। সোমবার (২৯ জুলাই) মাদুরোর বিরুদ্ধে এ অভিযোগ আনে ওয়াশিংটন। এ অবস্থায় ওপেক সদস্য রাষ্ট্র ভেনেজুয়েলার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র। 

রোববার (২৭ জুলাই) ভেনেজুয়েলার নির্বাচন নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন যুক্তরাষ্ট্রের সিনিয়র কর্মকর্তারা। ওই ব্রিফিংয়ে নির্বাচনে কারচুপি নিয়ে ওয়াশিংটনের কর্মকর্তারা তাদের অবস্থান ব্যক্ত করেন। 

ভেনেজুয়েলার নির্বাচন কর্তৃপক্ষ তৃতীয়বার মাদুরোকে জয়ী ঘোষণা করে। এতে করে ক্ষমতাসীন সোশ্যালিস্ট এই পার্টির ক্ষমতাকে আরও দীর্ঘায়িত করা হলো। 

বুথ ফেরত জরিপ বলছে এ নির্বাচনে ভেনেজুয়েলায় বিরোধী দল ভূমিধস জয় পেয়েছে। ফলে যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশ ভেনেজুয়েলায় সরকারিভাবে ঘোষিত ফলাফল নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। এসব দেশের নেতারা বলছেন, মাদুরোর প্রতিপক্ষ এবং বিরোধী দলের নেতা এন্ডমুন্ডো গঞ্জালেজ এ নির্বাচনে সত্যিকার অর্থে জয় পেয়েছেন। 

এদিকে প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে গতকাল ভেনেজুয়েলার রাজধানী কারাকাসসহ সারা দেশে বিক্ষোভ শুরু হয়। এ সময় বিক্ষোভকারীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট ছুড়ে নিরাপত্তা বাহিনী। এতে একজনের মৃত্যু হয়। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আন্তর্জাতিক   ভেনেজুয়েলা   প্রেসিডেন্ট নির্বাচন   নিষেধাজ্ঞা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft