বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১২
অনলাইন ডেস্ক
প্রকাশ: রোববার, ২৮ জুলাই, ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়, ইসরায়েল অধিকৃত গোলান মালভূমিতে একটি ফুটবল মাঠে লেবাননের প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহ’র বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর অভিযোগ এনেছে তেল আবিব। এতে শিশুসহ ১২ জন নিহত হয়েছে। 

গতকাল শনিবার (২৭ জুলাই) এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় হিজবুল্লাহকে চরম মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছে তেল আবিব। 

তবে হিজবুল্লাহ’র পক্ষ থেকে এ হামলার দায় অস্বীকার করা হয়েছে। গাজায় ইসরায়েলি হামলা শুরু হওয়ার পর তেল আবিবে যত হামলা হয়েছে, তার মধ্যে এই প্রথম কোনো হামলার দায় অস্বীকার করলো লেবাননের প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহ।

ইসরায়েল অধিকৃত গোলান মালভূমির মাজদাল সামসের ড্রুজ গ্রামের একটি ফুটবল মাঠে ওই ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। ১৯৬৭ সালে মধ্যপ্রাচ্যে যুদ্ধ শুরু হলে ইসরায়েল সিরিয়ার কাছ থেকে এই গোলান মালভূমি দখল করে নেয়। এটি দখলে ইসরায়েলের সিদ্ধান্তকে বিশ্বের অধিকাংশ দেশই স্বীকৃতি দেয়নি। 

এদিকে, ফুটবল মাঠে ক্ষেপণাস্ত্র হামলায় হিজবুল্লাহকে দায়ী করে বিবৃতিতে দিয়েছে ইসরায়েল। এতে বলা হয়েছে, এ ঘটনার জন্য হিজবুল্লাহকে চরম মূল্য দিতে হবে, যা তারা কল্পনাও করছে না। ড্রুজ সম্প্রদায়ের সঙ্গে এক ফোনকলে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এমন কথা বলেন। 

অন্যদিকে এক বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, ইসরায়েলের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। এই হামলার সঙ্গে প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহর কোনো সম্পর্ক নেই।

ইসরায়েলের অ্যাম্বুলেন্স পরিসেবা জানিয়েছে, ফুটবল মাঠে ওই ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১৩ জন আহত হয়েছে। হামলার সময় ফুটবল মাঠে অনেক শিশু ও কিশোর ছোটাছুটি করছিল।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আন্তর্জাতিক   ইসরাইল   নিহত  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft