বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
সবজির দাম কিছুটা কমলেও বেড়েছে মুরগির দাম
অনলাইন ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ৬:৩১ অপরাহ্ন

কোটা আন্দোলন নিয়ে বিভিন্ন জায়গায় সহিংসতার ঘটনার সময় বাজারে সরবরাহ কমে যাওয়ায় দাম বেড়ে যায় প্রতিটি পণ্যের। তবে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর থেকে বাজারে সবজির দাম কমে গেলেও বেড়েছে মুরগির দাম।

আজ শুক্রবার (২৬ জুলাই) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

কাঁচাবাজারে দেখা গেছে, প্রতিকেজি পটল ৫০ থেকে ৬০ টাকায়, প্রতিকেজি চিচিঙ্গা ও ঢেঁড়শ ৬০ টাকায়, প্রতিকেজি পেঁপে ৫০ টাকায়, চাল কুমড়া প্রতিপিস ৫০ থেকে ৬০ টাকায়, মিষ্টি কুমড়া প্রতিকেজি ৪০ টাকায়, শসা প্রতিকেজি ৮০ টাকায়, কচুমুখী প্রতিকেজি ৭০ থেকে ৮০ টাকায়, টমেটো প্রতিকেজি ২০০ থেকে ২২০ টাকায়, গাজর প্রতিকেজি ২০০থেকে ২৩০ টাকায়, লাউ প্রতিপিস আকারভেদে ৬০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। 

এছাড়া, প্রতিকেজি করলা বিক্রি হচ্ছে ৮০-১০০ টাকায়। অপরদিকে বাজারে প্রতিকেজি গোল বেগুন বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকায়। যা গত সপ্তাহে ছিল ১২০ থেকে ১৪০ টাকা। প্রতিকেজি কাঁচামরিচ গত সপ্তাহে ৬০০ টাকায় বিক্রি হয়েছে। বাজারে আজ প্রতিকেজি কাঁচামরিচ মিলছে ২০০ থেকে ২২০ টাকায়।

মুরগির দোকানে দেখা গেছে, ব্রয়লার, লাল লেয়ার, সাদা লেয়ার, সোনালী, পাকিস্তানি কক ও দেশি মুরগি বিক্রি হচ্ছে। এর মধ্যে ব্রয়লার মুরগির ১৮০ টাকা, লাল লেয়ার মুরগি ৩৫০ টাকা, সোনালী মুরগি ২৭০ টাকা, সাদা লেয়ার মুরগি ৩০০ টাকা, পাকিস্তানি কক মুরগি ২৯০ টাকা এবং দেশি মুরগি ৫০০-৬৫০ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা গেছে। এর মধ্যে ব্রয়লার কেজিপ্রতি ১০ টাকা, সাদা লেয়ার কেজিপ্রতি ৩০ টাকা, লাল লেয়ার ১৫-২০ টাকা এবং কক মুরগি কেজিপ্রতি ২০ টাকা দাম বেড়েছে।

অপরদিকে, প্রতি কেজি গরুর মাংস ৭৫০-৭৮০ টাকায় আর প্রতি কেজি খাসির মাংস বিক্রি হচ্ছে ১০০০ থেকে ১১৫০ টাকায়। প্রতি ডজন ফার্মের ডিম ১৫৫ থেকে ১৬০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে দেখা গেছে, এক কেজি ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ১ হাজার ৬০০ টাকায়। প্রতিকেজি রুই মাছ ৩৮০ থেকে ৪০০ টাকা, পাঙ্গাশ ২০০ টাকা করে বিক্রি হচ্ছে। এছাড়া প্রতিকেজি তেলাপিয়া ২৬০ টাকা, কাঁচকি ৫০০ টাকা, কৈ মাছ ২০০ থেকে ২৪০ টাকায়, চিংড়ি ৭০০ টাকায়, দেশি টেংরা মাছ ৮০০ টাকায়, পাবদা মাছ ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  অর্থনীতি   নিত্যপণ্য   কাঁচা বাজার  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft