সোমবার ১৫ জুলাই ২০২৪ ৩০ আষাঢ় ১৪৩১
 

ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলায় নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী    বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উত্তরণের পরামর্শ ইইউর    কোটা নিয়ে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ    দেশে এত কাজ করার পরেও কেউ অন্ধ-বধির হলে কিছু বলার নেই: প্রধানমন্ত্রী    ২৪ ঘণ্টার মধ্যে দৃশ্যমান পদক্ষেপ চান আন্দোলনকারী শিক্ষার্থীরা    স্মারকলিপি দিতে ১২ সদস্যের প্রতিনিধি দল বঙ্গভবনে    কোটাবিরোধী আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবিলার ইচ্ছা নেই: কাদের   
গাজায় ইসরায়েলের হামলায় ২৭ ফিলিস্তিনি নিহত
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শনিবার, ৬ জুলাই, ২০২৪, ২:২১ অপরাহ্ন

গাজা উপত্যকায় গতকাল শুক্রবার (৫ জুলাই) সকাল থেকে ইসরায়েলের অব্যাহত হামলায় ২৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী খান ইউনিস ও রাফা শহরে বিমান হামলা চালাচ্ছে। একটি জরুরি ত্রাণবাহী বহরকে লক্ষ্য করে ইসরায়েলি বাহিনী বিমান হামলা চালালে ১০ জন ঘটনাস্থলে নিহত হয়। গুরুতর আহত অবস্থায় কয়েকজনকে আল নাসের হাসপাতালে নিয়ে গেলে তারাও সেখানে মারা যায়। 

চিকিৎসকদের আন্তর্জাতিক সংগঠন ডক্টরস উইদাউট বর্ডারস (এমএসএফ) জানায়, খান ইউনিসের আল নাসের হাসপাতাল এখন ইসরায়েলের হামলার কেন্দ্র বিন্দু হিসেবে আবির্ভূত হয়েছে। যেকোনো মুহূর্তে এই হাসপাতালে ইসরায়েল বিমান হামলা চালাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক সংস্থার পরিচালক ফিলিপ লাজারিনি বলেছেন, গাজায় অবস্থান করা বেসামরিক নাগরিকদের গণবাস্তুচ্যুতি অবিলম্বে বন্ধ করতে হবে। সেখানকার মানুষের বেঁচে থাকার আকুতি ও হতাশাজনক পরিস্থিতির অবশ্যই অবসান হওয়া উচিত।   

এদিকে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে আলজাজিরা আরবিকে জানানো হয়,  গতকাল শুক্রবার ইসরায়েলের বিমান হামলায় গাজায় ২৭ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে দুজন ফিলিস্তিনি সাংবাদিক রয়েছেন বলে চিকিৎসকরা নিশ্চিত করেছেন।

অন্যদিকে, গতকাল শুক্রবার কাতারে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদ ও ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের যুদ্ধ বিরতির লক্ষ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। এ আলোচনা চললেও গাজায় বিমান হামলা জোরদার করেছে ইসরায়েল। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, হামাসের সঙ্গে গাজায় যুদ্ধবিরতি আলোচনার পরও দু’পক্ষের মাঝে ফাটল রয়ে গেছে। তিনি আশ্বাস দেন আগামী সপ্তাহে আবারও আলোচনা শুরু হবে।

অন্যদিকে, ফিলিস্তানের পশ্চিম তীরের জেনিন শহরে ইসরায়েলি হামলায় সাতজন নিহত হয়েছে।

২০২৩ সালের ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার মধ্য দিয়ে শুরু হয় সংঘাত। এরপর থেকে ইসরায়েলের হামলায় এ পর্যন্ত ৩৮ হাজার ১১ জন ফিলিস্তিনি নিহত এবং ৮৭ হাজার ৪৪৫ জন আহত হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft