বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
উত্তর কোরিয়ায় দুই দিনের সফরে পুতিন
জবাবদিহি ডেস্ক
প্রকাশ: বুধবার, ১৯ জুন, ২০২৪, ১:৪৫ অপরাহ্ন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ২৪ বছর পর দুই দিনের সফরে উত্তর কোরিয়ায় পৌঁছেছেন।  আজ বুধবার (১৯ জুন) পিয়ংইয়ংয়ের বিমানবন্দরে পুতিনকে স্বাগত জানিয়েছেন উত্তর কোরীয় নেতা কিম জং উন।


উত্তর কোরিয়ার সরকারি গণমাধ্যম জানিয়েছে, প্রাথমিক সাক্ষাতে দুই রাষ্ট্রপ্রধান যথেষ্ট আবেগঘন ছিলেন। বিমানবন্দরে নামার পর কিম জং উন রুশ প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানান।  
বুধবার তাদের মধ্যে দ্বিপক্ষীয় আলোচনা হওয়ার কথা রয়েছে।  

উত্তর কোরিয়ার প্রশাসন জানিয়েছে, তাদের বিশ্বাস, এই আলোচনার ফলে দুই দেশের সম্পর্ক আরো গভীর হবে।  

এর আগে, উত্তর কোরিয়ার সঙ্গে কৌশলগত চুক্তি হবে বলে জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট।  ইউক্রেনে যুদ্ধ শুরু করার পর থেকে উত্তর কোরিয়ার সঙ্গে সম্পর্ক সুদৃঢ় করেছে রাশিয়া।  

এদিকে ওয়াশিংটন অভিযোগ করে বলেছে, পিয়ংইয়ং মস্কোকে অস্ত্র দিয়েছে। এর বিনিময়ে উত্তর কোরিয়ার মহাকাশ গবেষণায় সাহায্য করেছে রাশিয়া।  

এ প্রসঙ্গে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, আমাদের প্রতিবেশীদের সঙ্গে ভালো সম্পর্ক গড়ার অধিকার আছে। এটি কারো উদ্বেগের কারণ হওয়া উচিত নয়। উত্তর কোরিয়া আমাদের বন্ধু দেশ, যাদের সঙ্গে আমরা দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়ন করছি।  

সূত্র: ডয়চে ভেলে, ছবি: এএফপি

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft