সোমবার ১৭ জুন ২০২৪ ২ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
ভারতের লোকসভা নির্বাচন
২৯৬ আসনে এগিয়ে এনডিএ
অনলাইন ডেস্ক:
প্রকাশ: মঙ্গলবার, ৪ জুন, ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

ভারতের লোকসভা নির্বাচনের ভোট গ্রহন শেষ হয়েছে; চলছে গণনা। আজ মঙ্গলবার (০৪ জুন) স্থানীয় সময় সকাল ৮টা থেকে এ ভোট গণনা শুরু করে দেশটির নির্বাচন কমিশন। সাড়ে ছয় ঘণ্টা পর পাওয়া ফলাফলে বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ ২৯৬ আসনে এগিয়ে রয়েছে। 

অন্যদিকে, বিরোধী দল কংগ্রেস নেতৃত্বাধীন জোট ২৩১টি আসনে এগিয়ে রয়েছে। 

সংবাদ সংস্থা ইকোনমি টাইমস এর প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

এদিকে একক দল হিসেবে বিজেপি ২৪৩ আসনে জয় পেয়ে এগিয়ে আছে। অন্যদিকে কংগ্রেস জয় পেয়েছে ৯৯ আসনে। আর অন্যান্য দল এ পর্যন্ত ১৭টি আসনে জয় পেয়েছে। ভারতীয় সংবিধান অনুযায়ী একক সংখ্যা গরিষ্ঠতার ভিত্তিতে সরকার গঠনের জন্য কোনো দলকে ২৭২ আসনে জিততে হবে। 

বর্তমানে নির্বাচন কমিশনের কাছ থেকে পাওয়া ভোটের আপডেট ফলাফলের চিত্র বিশ্লেষণ করে বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, একক সংখ্যাগরিষ্ঠতা ভিত্তিতে সরকার গঠন নিয়ে সংশয়ে রয়েছে বিজেপি। 

এ নির্বাচনে ইতিহাস গড়ে তৃতীয়বারের মতো ভারতের ক্ষমতায় আসতে চাইছেন নরেন্দ্র মোদি । বেশ কয়েকটি ভোট ফেরত জরিপে আবারও মোদির সরকার গঠনের কথা বলা হলেও হাল না ছাড়ার ঘোষণা দিয়েছেন বিরোধী দলের নেতারা।

গত ১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত মোট সাত দফায় ভারতের ৫৪৩ লোকসভার আসনে ভোট নেয়া হয়েছে। এবারের নির্বাচনে প্রায় ৬৫ কোটি ভারতীয় ভোটার ভোট দিয়েছেন। আজ মঙ্গলবার সকাল থেকে ভোট গণনা শুরু হয়েছে। মধ্যরাতের মধ্যে সম্পূর্ণ ফলাফল আসবে বলে আশা করা হচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আন্তর্জাতিক   ভারত   লোকসভা নির্বাচন  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft