বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
নাটোরে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন
নাটোর প্রতিনিধি:
প্রকাশ: শুক্রবার, ৩১ মে, ২০২৪, ৪:৫৫ অপরাহ্ন

‘তামাক কাম্পানীর হস্তক্ষেপ প্রতিহত করি, শিশুদের সুরক্ষা নিশ্চিত করি’-এই প্রতিপাদ্য বিষয় নিয়ে নাটোরে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন করা হয়েছে। 

আজ শুক্রবার(৩১ মে) সকালে নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞার সভাপতিত্ব করেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, আমাদের দেশ ৩৫ শতাংশ মানুষ তামাক ব্যবহার করেন এবং তামাকজনিত রাগ প্রতিবছর এক লাখ ৬১ হাজার মানুষ মারা যান। বিশ্ব তামাকর ১.৩ শতাংশ বাংলাদেশে উৎপন হয়। তামাক চাষ ব্যবহৃত জমির মধ্য বাংলাদেশের অবস্থান ১৩ তম। তামাকর চাষাবাদ কষি জমি কমে যাচ্ছে। চিকিৎসা ব্যয় বাড়ছে। বিশ্ব তিন কোটি ৭০ লাখ কিশোর-কিশোরী  নিয়মিতভাবে তামাক ব্যবহার করে। আমাদের দেশে ১৩ থেকে ১৫ বছর বয়সী  দছাত্র-ছাত্রীদের মধ্য তামাক ব্যবহারের হার ৯.২ শতাংশ। আবাদী জমি এবং তামাকজনিত মত্যু থেকে রক্ষা, সর্বাপরি শিশুদের সুরক্ষা প্রদান তামাক নিরোধ সবাইকে সাচার হতে হবে। এই লক্ষ্য শিক্ষার্থীদের সামাজিকিকরণ অর্থাৎ ধর্মীয় অনুভূতি প্রদান, শিল্প-সাহিত্য ও ক্রীড়া চর্চায় নিয়োজিত করার উপর বক্তারা গুরুত্ব আরাপ করেন। আলোচনা সভার আগে কালেক্টর ভবন চত্বর থেকে বের হওয়া শোভাযাত্রা সড়ক প্রদক্ষিণ করে।

এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাছুদুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট মো. আরিফ হোসেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মো. লুৎফর রহমান, শিক্ষাবিদ সুবিধ কুমার মৈত্র ও অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, নাটার প্রসক্লাবর সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন প্রমুখ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft