বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে    দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা   
রাফায় হামলা বন্ধের নির্দেশ আইসিজে'র
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

দেরি না করে এই মুহূর্তে ইসরায়েলকে গাজা উপত্যকার রাফাহ শহরে হামলা বন্ধের নির্দেশ দিয়েছে আন্তর্জাতিক বিচার আদালত (আইসিজে)। জাতিসংঘের সর্বোচ্চ আদালতের এই যুগান্তকারী রুলিংয়ের ফলে ইসরায়েলের ওপর গাজা যুদ্ধ বন্ধের জন্য যে আন্তর্জাতিক চাপ রয়েছে তা আরও বাড়ছে বলে মনে করা হচ্ছে।

রুলিংয়ে বলা হয়, ইসরায়েলকে অবশ্যই রাফায় সামরিক আগ্রাসী অভিযান ও কর্মকাণ্ড অবিলম্বে বন্ধ করতে হবে। ইসরায়েলি আগ্রাসনের ফলে গাজায় ফিলিস্তিনিদের জীবন নাশের পাশাপাশি ভৌত অবকাঠামোর যে ধ্বংসলীলা চলছে তার জন্য দায়ী দেশটি।

রুলিংয়ে আন্তর্জাতিক বিচার আদালত আজ শুক্রবার (২৪ মে) আরও জানায়, ইসরায়েলকে অবশ্যই রাফাহ ক্রসিং খোলা রাখতে হবে যাতে সেখানে বাধাহীনভাবে মানবিক সাহায্যপণ্য পৌঁছানো যায়।

এছাড়া আইসিজের রুলিংয়ে অবিলম্বে ও কোনো শর্ত ছাড়াই হামাসের হাতে থাকা পণবন্দিদের মুক্তি দিতে বলা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আন্তর্জাতিক   ইসরাইল   হামাস  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft