বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ড. ইউনূসের জামিনের মেয়াদ বেড়েছে ৪ জুলাই পর্যন্ত    এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ডিসেম্বরে, সময় ৫ ঘণ্টা    ফিলিস্তিনকে আয়ারল্যান্ড, স্পেন ও নরওয়ের স্বীকৃতিতে ইসরায়েলের ক্ষোভ     এমপি আনারের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী    এমপি আনার খুনের ‘হানিট্র্যাপ’ শিলাস্তি রহমান গ্রেপ্তার    পুঁজিবাজারে জেন্ডার গ্যাপ দূর করতে হবে: স্পিকার    এমপি আনারের মরদেহ উদ্ধার হয়নি, তদন্তে সিআইডি   
পেরুতে বাস খাদে পড়ে নিহত ১৬
প্রকাশ: বুধবার, ১৫ মে, ২০২৪, ৫:৩১ অপরাহ্ন

পেরুতে একটি পাহাড়ি রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে গেলে অন্তত ১৬ জন যাত্রী প্রাণ হারিয়েছেন। পেরুর পাহাড়ি এলাকা আয়াকুচোতে মঙ্গলবার (১৪ মে) এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। খবর এএফপির। 

প্রতিবেদনে জানা যায়, আন্দিজের ওপর দিয়ে যাওয়া বাসটিতে ৪০ জনের বেশি যাত্রী ছিলেন।  আয়াকুচোর সরকারি কর্মকর্তা ওয়াইবার ভেগা জানিয়েছেন, ইতিমধ্যে ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকি তিনজনের মরদেহ উদ্ধারের কাজ চলছে। 

খারাপ আবহাওয়া ও শিলাবৃষ্টির কারণে দুর্ঘটনাকবলিত বাসটি থেকে মৃতদেহ উদ্ধার করতে সময় লাগছে। পেরুর স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার সকালে লামা থেকে আয়াকুচো শহরে যাওয়ার সময় লিবার্তাদোরোস হাইওয়েতে ওই দুর্ঘটনা ঘটে। এ সময় বাসটি উল্টে একটি খাদে পড়ে যায়। 

এর আগে গত ৩০ এপ্রিল পেরুর উত্তরাঞ্চল অবস্থিত কাজার্মাকা উপত্যকায় বাস খাদে পড়ে অন্তত ২৫ জনের মৃত্যুর ঘটনা ঘটে।  পেরুর পরিবহন মন্ত্রণালয়ের তথ্যমতে, ২০২৩ সাল থেকে এখন পর্যন্ত সড়ক দুর্ঘটনায় মোট ৩ হাজার ১৩৮ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। সরকারি এই পরিসংখ্যানে বলা হয়, এসব দুর্ঘটনার শতকরা ৭০ ভাগই ঘটে চালকের ভুল বা তাদের শারীরিক ক্লান্তির কারণে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft