বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

খালাস পেয়েছে ইভ্যালির রাসেল-শামীমা    ড. ইউনূসের জামিনের মেয়াদ বেড়েছে ৪ জুলাই পর্যন্ত    এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ডিসেম্বরে, সময় ৫ ঘণ্টা    ফিলিস্তিনকে আয়ারল্যান্ড, স্পেন ও নরওয়ের স্বীকৃতিতে ইসরায়েলের ক্ষোভ     এমপি আনারের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী    এমপি আনার খুনের ‘হানিট্র্যাপ’ শিলাস্তি রহমান গ্রেপ্তার    পুঁজিবাজারে জেন্ডার গ্যাপ দূর করতে হবে: স্পিকার   
ইসরায়েলি হামলায় রাফা ছেড়েছেন ৩ লাখ ফিলিস্তিনি: জাতিসংঘ
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ৫:২০ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: সোমবার, ১৩ মে, ২০২৪, ৫:২৬ অপরাহ্ন


ইসরায়েলি বর্বরতায় গোটা গাজা উপত্যকা এখন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। গত সাত মাসেরও বেশি ধরে চলা ইসরায়েলি নৃশংস হামলা থেকে প্রাণ বাঁচাতে অসহায় ফিলিস্তিনিরা জড়ো হয়েছিলেন মিশর সীমান্তের কাছে রাফা শহরে। 

আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে গাজার দক্ষিণাঞ্চলীয় এই শহরেও ইতোমধ্যেই হামলা জোরদার করেছে ইসরায়েল। এ কারণে এখন রাফা ছেড়ে ইতোমধ্যেই পালিয়ে গেছেন ৩ লাখ মানুষ। জাতিসংঘের এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ হয়েছে। খবর: মার্কিন গণমাধ্যম এবিসির।

ইসরায়েলি আগ্রাসনের কারণে গাজার অন্যান্য অংশ থেকে গত ৭ মাস ধরে এসব মানুষ এখানে এসে আশ্রয় নিয়েছিলেন। প্রায় ৩ লাখ মানুষ এক সপ্তাহে রাফা থেকে পালিয়ে গেছে বলে গাজায় ফিলিস্তিনিদের সাহায্যকারী জাতিসংঘের প্রধান সংস্থা রবিবার জানিয়েছে।

ইসরায়েলি আগ্রাসন থেকে বাঁচতে গাজা উপত্যকার দক্ষিণ প্রান্তের এই শহরটি গত সাত মাস ধরে ১০ লাখেরও বেশি বাস্তুচ্যুত মানুষ আশ্রয় নেন। মূলত লাখ লাখ ফিলিস্তিনির আশ্রয়স্থল হয়ে ওঠা রাফা শহরে বড় ধরনের হামলার বিরোধিতা করে আসছে যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক সম্প্রদায়।

বেসামরিক লোকদের বাস্তুচ্যুত হওয়ার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে বিশ্ব খাদ্য কর্মসূচি রবিবার বলেছে, রাফায় পূর্ণমাত্রার হামলা হলে এখানে ‘মানবিক বিপর্যয়’ হবে। সংস্থাটি উদ্বেগ প্রকাশ করে বলেছে, রাফার পরিবারগুলো আবারও সরে যাচ্ছে, আশ্রয়, খাবার, পানির সন্ধান করছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft