বুধবার ২২ মে ২০২৪ ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
 

কোপা আমেরিকায় আর্জেন্টিনার শক্তিশালী দল ঘোষণা    রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক বৃহস্পতিবার    দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ ভোট গ্রহণ শেষ    ভোজ্যতেল আমদানি করবে সরকার     বাড়তে পারে দিন ও রাতের তাপমাত্রা     রাইসিকে শেষ বিদায় জানাতে লাখো মানুষে ঢল     মাঠের কর্মসূচিতে চোখ বিএনপির মিত্রদের   
নতুন প্রতিরক্ষামন্ত্রী নিয়োগ দেবে পুতিন
অনলাইন ডেস্ক:
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ১:০৭ অপরাহ্ন

রাশিয়ার বর্তমান প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুকে পদ থেকে সরিয়ে তার জায়গায় অর্থনীতিবিদ আন্দ্রেই বেলোসভকে নতুন প্রতিরক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ দিতে চান রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

পুতিনের এই সিদ্ধান্ত সম্পর্কে জানাতে গিয়ে ক্রেমলিন মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, এটি একটি জরুরি পরিবর্তন, কারণ আশির দশকের সোভিয়েত ইউনিয়নের অর্থনীতির মতো রাশিয়ার বর্তমান অর্থনীতিও এমন এক পরিস্থিতির দিকে এগিয়ে যাচ্ছে যেখানে রুশ সশস্ত্রবাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনী দেশটির মোট জিডিপির বড় অংশ খেয়ে ফেলত। দেশের সামরিক বাজেটের সঙ্গে জাতীয় ব্যয়ের সামঞ্জস্য বজায় রাখা এবং দেশের সামগ্রিক অর্থনীতিকে সংহত করার বিষয়টি নিশ্চিত করতেই পুতিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে একজন বেসামরিক অর্থনীতিবিদকে নিযুক্ত করার প্রস্তাব দিয়েছেন।  

গতকাল রোববার (১২ মে) ভ্লাদিমির পুতিন রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী হিসেবে সের্গেই শোইগুর জায়গায় আন্দ্রেই বেলোসভের নাম প্রস্তাব করেন। তবে বিষয়টি এখনো রুশ পার্লামেন্টের অনুমোদন পায়নি। আগামীকাল ১৪ মে রুশ পার্লামেন্টের উচ্চকক্ষ ফেডারেশন কাউন্সিলের মিটিংয়ে এই ব্যাপারে আলোচনা হবে।  

বেলোসভ এর আগে, পুতিনের মন্ত্রিসভায় অর্থনীতি বিষয়ক উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। খবর আরটি

রুশ প্রেসিডেন্ট কার্যালয় ক্রেমলিন আরও জানিয়েছে, সের্গেই শোইগু দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আন্তর্জাতিক   রাশিয়া  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft