বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ডিসেম্বরে, সময় ৫ ঘণ্টা    ফিলিস্তিনকে আয়ারল্যান্ড, স্পেন ও নরওয়ের স্বীকৃতিতে ইসরায়েলের ক্ষোভ     এমপি আনারের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী    এমপি আনার খুনের ‘হানিট্র্যাপ’ শিলাস্তি রহমান গ্রেপ্তার    পুঁজিবাজারে জেন্ডার গ্যাপ দূর করতে হবে: স্পিকার    এমপি আনারের মরদেহ উদ্ধার হয়নি, তদন্তে সিআইডি    গাজায় ইসরায়েলি হামলায় নারীসহ নিহত ১৮   
কাশ্মীরে ব্যাপক সংঘর্ষে পুলিশ কর্মকর্তা নিহত
অনলাইন ডেস্ক:
প্রকাশ: রোববার, ১২ মে, ২০২৪, ৯:০২ অপরাহ্ন

পাকিস্তান অধিকৃত কাশ্মীরে ব্যাপক সংঘর্ষ দেখা দিয়েছে। বিক্ষোভ দমাতে ব্যাপক ধরপাকড় শুরু করেছে সেখানকার কর্তৃপক্ষ।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল শনিবার সংঘর্ষে একজন পুলিশের কর্মকর্তা নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ৯০ জন। 

প্রতিবেদনে আরো বলা হয়েছে, মুদ্রাস্ফীতি, উচ্চমূল্যের কর, বিদ্যুতের ঘাটতির বিরুদ্ধে স্থানীয়রা বিক্ষোভে নামেন। সেইসঙ্গে কাশ্মীরের মুক্তির জন্যও তারা দাবি জানান। বিক্ষোভকারীরা আজাদি (স্বাধীনতা) বলে স্লোগান দিতে থাকে। মুজাফফরাবাদসহ অন্যান্য জেলায় পুলিশ ও নিরাপত্তা সংস্থার কর্মীদের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। 

জম্মু-কাশ্মীর জয়েন্ট আওয়ামী অ্যাকশন কমিটির আহ্বানে এই বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। এই কমিটি গত শুক্রবার ধর্মঘটের ডাক দিলে তাদের কয়েক ডজন নেতা এবং সদস্যদের গ্রেপ্তার করা হয়। 

কাশ্মীর জয়েন্ট আওয়ামী অ্যাকশন কমিটির সদস্য এবং ট্রেডার্স এ্যাসোসিয়েশন মুজাফফরাবাদের চেয়ারম্যান শওকত নওয়াজ মির জানান, পুলিশি নৃশংসতার বিরুদ্ধে কাশ্মীর এবং বিশেষ করে মুজাফফরাবাদে আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভের ডাক দেওয়া হয়েছে। আমি সবাইকে আজ বিক্ষোভের জন্য আসতে বলেছি, যেন তারা তাদের অধিকারের জন্য লড়ে। 

গত বছরের আগস্টেও এই কমিটি একই ধরনের বিক্ষোভের ডাক দিয়েছিল। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আন্তর্জাতিক   সংঘর্ষ   নিহত  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft