বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্সের সদস্য পদ নবায়নের জন্য স্মারকলিপি প্রদান
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
প্রকাশ: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ৫:৪৪ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতির বিরুদ্ধে সদস্য পদ নবায়ন না করার অভিযোগ উঠেছে। আজ মঙ্গলবার সংগঠনটির ৪৩ সদস্য জেলা প্রশাসকের কাছে এ অভিযোগ করেছেন। গেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্যানেল থেকে ভোটে অংশ গ্রহন করায় উদ্দেশ্য প্রণোদিত ভাবে সদস্য পদ নবায়ন করা হচ্ছে না বলে অভিযোগ করেছেন তারা। 

জেলা প্রশাসককে দেয়া স্মারক লিপিতে উল্লেখ করা হয়, সংগঠনের বিধি মোতাবেক প্রয়োজনীয় কাগজপত্র ও চাঁদা পরিশোধ করার পরও সদস্য পদ নবায়ন করা হচ্ছে না। ফলে তাদের সদস্য পদ বাতিল হওয়ার আশঙ্কা রয়েছে। এ অবস্থায় প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য আবেদন জানানো হয় জেলা প্রশাসকের কাছে। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন চেম্বারের বর্তমান কমিটির পরিচালক মোঃ আনোয়ার হোসেন, মোঃ রায়হানুল ইসলাম লুনা, আলহাজ্ব এসতার আলী, আব্দুল মতিন সেলিম, সহযোগী ৪৩ জন সদস্য ও সাধারণ সদস্য তৌহিদুর রহমান ।

ভুক্তভোগী সহযোগী সদস্য ও পরিচাকগণ অভিযোগ করে বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সহযোগী সদস্য হিসেবে নিবন্ধিত সদস্য। বিগত সময়ে সকল ধরনের নির্বাচন ,বার্ষিক সাধারণ সভা ,বার্ষিক ইফতারসহ সকল কার্যক্রমে চিঠি পেয়েছিলাম এবং অংশগ্রহণ করে থাকি। কিন্তু বর্তমান সভাপতি ক্ষমতা গ্রহণের পর থেকে আমাদের সদস্যপদ নবায়ন না করে আমাদের সদস্যপদ বাতিল করার জন্য একটার পর একটা গঠনতন্ত্র পরিপন্থী কাজ করে যাচ্ছেন। আমরা ২০১৮ সাল থেকে গঠনতন্ত্রের ৫ এর বি ধারা অনুযায়ী চেম্বার এর চাহিদামত সকল প্রয়োজনীয় কাগজপত্র জমা প্রদানপূর্বক সহযোগী সদস্যপদ গ্রহণ করি এবং পরবর্তীতে আমরা অত্র চেম্বারের সহযোগী সদস্য হিসেবে বার্ষিক চাঁদা, নির্বাচন সহ সকল কার্যক্রমে অংশগ্রহণ করি। অত্র চেম্বার এর গঠনতন্ত্রের ৫ এর বি ধারা অনুযায়ী সহযোগী সদস্য হওয়ার জন্য ক্ষুদ্র ব্যবসায়ী, খুচরা ব্যবসায়ী ও কুটির শিল্প সংক্রান্ত ব্যবসায়ী হওয়া বাধ্যতাম‚লক করা হয়েছে এবং বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত আমাদের ট্রেড লাইসেন্সে স্পষ্টভাবে ক্ষুদ্র ব্যবসায়ী, খুচরা ব্যবসায়ী ও ছোট ব্যবসায়ী এবং ব্যবসা ধরন উল্লেখ করা আছে । আমাদের বিরুদ্ধে আনীত অভিযোগের ভিত্তিতে কথিত তদন্ত কমিটি সম্পর্কে আমরা অবহিত নই। এমনকি উক্ত অভিযোগের বিপরীতে আমরা কোন নোটিশ পাই নাই। আমাদের ব্যবসা প্রতিষ্ঠান মাঠ পর্যায়ে সরেজমিনে তদন্ত কমিটি তদন্ত করে নাই। চেম্বারের গঠনতন্ত্র অনুযায়ী সদস্যপদ পরিবর্তন এর কোন বিধান নাই। আসন্ন ২০২৪ সালের ভোটকে কেন্দ্র করে বর্তমান সভাপতি অসৎ উদ্দেশ্যে আমাদের সহযোগী সদস্যপদ নবায়ন না করে পরিবর্তন/ বাতিল করার চেষ্টা করছেন এই মর্মে আমরা অবহিত হই । এছাড়া অত্র চেম্বারের ৮৪ জন সহযোগী সদস্য থাকা সত্বেও কেন আমাদের সাথে এমন বিরূপ আচরন তা আমাদের বোধগম্য নয়।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আব্দুল ওয়াহেদ জানিয়েছেন,অভিযোগকারীরা সংগঠনের গঠনতন্ত্র লঙ্ঘন করে সদস্য পদ পেয়েছিলেন। এ বিষয়ে একটি তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft