শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

ফিলিস্তিন-লেবাননে ধ্বংসযজ্ঞ বন্ধ চায় চীন    আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আরও ৫ প্রসিকিউটর নিয়োগ    সবজির দাম কমলেও বেড়েছে মাছ-মাংসের দাম    ইসরায়েলের হামলায় গাজায় নিহত ২০    আফগান সীমান্তে পাকিস্তানের ১০ পুলিশ হত্যা    বঙ্গভবনের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে    একযোগে পুলিশের ৩৫ কর্মকর্তা বদলি   
আল-জাজিরা বন্ধের সিদ্ধান্ত সঠিক নয়: জাতিসংঘ
অনলাইন ডেস্ক:
প্রকাশ: সোমবার, ৬ মে, ২০২৪, ৪:১১ অপরাহ্ন

ইসরায়েলে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার কার্যক্রম বন্ধ করতে দেশটির সংসদে ভোট দিয়েছিল বেনিয়ামিন নেতানিয়াহুর মন্ত্রিসভা। গত  রোববার সরকারি এক বিবৃতিতে ইসরায়েলে আল জাজিরা বন্ধে মন্ত্রিসভার সদস্যদের সর্বসম্মতিতে এ তথ্য জানানো হয়।

তবে সিদ্ধান্তটি কখন কার্যকর হতে পারে তা নির্ধারণ করা হয়নি। তবে আল জাজিরা কর্তৃপক্ষ ইসরায়েলের সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে আপিল করতে পারবে।

এরিমধ্যে জাতিসংঘ মানবাধিকার বিষয়ক সংস্থা ‘মতপ্রকাশের স্বাধীনতাকে অন্যতম গুরুত্বপূর্ণ মানবাধিকার’ বলে উল্লোখ করে আল-জাজিরা নিষিদ্ধ করার সিদ্ধান্ত প্রত্যাহার করতে ইসরায়েল সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

ইসরায়েলে অবস্থিত আল-জাজিরা টেলিভিশনের দপ্তর ও কার্যক্রম বন্ধ করে দেওয়ার দেশটির সরকারের এ সিদ্ধান্তের সমালোচনা করেছে জাতিসংঘ। 

মানবাধিকার বিষয়ক জাতিসংঘ হাইকমিশনারের দপ্তর এক বিবৃতিতে বলেছে, ‘ইসরায়েলে আল-জাজিরার কার্যক্রম বন্ধ করে দেওয়ার দেশটির মন্ত্রীসভার সিদ্ধান্ত দুঃখজনক। স্বচ্ছতা ও জবাবদিহিতার নিশ্চিত করার জন্য অবাধ ও নিরপেক্ষ গণমাধ্যম জরুরী। ’

এক্সএ দেওয়া বিবৃতিতে  বলা হয়, ‘এর ফলে এখন গাজা থেকে খবর প্রকাশের বিধিনিষেধ আরও কঠিন হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  আন্তর্জাতিক   আল জাজিরা   জাতিসংঘ  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft