বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
জাতিগত সহিংসতায় আবার উত্তাল ভারতের মণিপুর
প্রকাশ: রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ৪:৫২ অপরাহ্ন

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, আবারও নতুন করে জাতিগত সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছে ভারতের মণিপুর রাজ্য। আজ রবিবার (২৮ এপ্রিল) সকালে পশ্চিম ইম্ফলে কাংপোকপি জেলা সংলগ্ন কোত্রুক গ্রামে দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এ ঘটনাকে কেন্দ্র করে রাজ্যে আবারও আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

পুলিশ জানিয়েছে, সকালে কাংপোকপি জেলার পার্শ্ববর্তী পাহাড় থেকে ইম্ফল উপত্যকার কাউতরুক গ্রামে ঢুকে পড়ে একদল বন্দুকধারী। ঢুকেই ঘরবাড়ি ও গ্রামবাসীদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে তারা। গ্রামের নিরাপত্তায় থাকা স্বেচ্ছাসেবীরাও পালটা জবাব দেয়। দুই পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গুলি বিনিময় চলে। এসময় গ্রামের নারী, শিশু ও বয়স্কদের  নিরাপদ জায়গায় সরিয়ে নেয় স্বেচ্ছাসেবী সদস্যরা।

এক পুলিশ কর্মকর্তা জানান, এ সময় পাম্পি নামে পরিচিত স্থানীয়ভাবে তৈরি মর্টার শেলও ছোঁড়া হয় যা সেখানকার বাসিন্দাদের মধ্যে আতঙ্কের সৃষ্টি করছে।

তিনি বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে যায় পুলিশ ও নিরাপত্তা কর্মীরা।

শুক্রবার ভোট শেষ হতেই অশান্ত হয় মণিপুর। ওই দিন গভীর রাতে বিষ্ণুপুর জেলার নারানসেনায় কুকি জঙ্গিদের হামলায় নিহত হন কেন্দ্রীয় বাহিনী সিআরপিএফের দুই সদস্য।

গত বছরের মে মাসে জাতিগত সহিংসতায় উত্তাল হয়ে উঠেছিল কাউতরুক গ্রাম। ৩ মে মেইতি ও কুকি সম্প্রদায়ের মধ্যে সহিংসতায় ২০০ জনের বেশি মানুষ নিহত হয়। গৃহহীন হয়েছে হাজার হাজার মানুষ ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft