শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

রাঙামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মীসহ নিহত ২     টেক্সাসে ঝড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ জনে    ৪ বিভাগে আবারো তাপপ্রবাহের সতর্কবার্তা    পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র    ৬ জুন বাজেট দেব, বাস্তবায়নও করব: প্রধানমন্ত্রী    আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস    
পর্নস্টারকে অর্থ দিয়ে কি নির্বাচনি বিধি ভেঙেছেন ট্রাম্প?
প্রকাশ: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন

২০১৬ সালের নির্বাচনের আগে পর্নস্টারকে অর্থ দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। বিষয়টি তিনি গোপন রেখেছিলেন বলে অভিযোগ। এ নিয়ে গতকাল সোমবার ম্যানহাটানের আদালতে হাজিরা দিতে হয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে।

এ বছরেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। ৩৪ ফেলোনি কাউন্টে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। অভিযোগ, ২০১৬ সালে নির্বাচনের আগে পর্নস্টার স্টরমি ড্য়ানিয়েলের মুখ বন্ধ করার জন্য় বিপুল পরিমাণ অর্থ তাকে দিয়েছিলেন ট্রাম্প। কিন্তু নির্বাচন কমিশনের কাছে সে কথা গোপন রেখেছিলেন তিনি। অর্থাৎ, এই তথ্য তিনি উল্লেখ করেননি।

অভিযোগে বলা হয়েছে- ট্রাম্পের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনেছিলেন ড্য়ানিয়েল। নির্বাচনের আগে সেই অভিযোগ ধামাচাপা দিতে ড্যানিয়েলকে ঘুস দিয়ে মুখ বন্ধ করানোর চেষ্টা করেছিলেন ট্রাম্প। আদালতে সরকারি আইনজীবী জানিয়েছেন, তথ্য গোপন রেখে ট্রাম্প অর্থ দিয়েছিলেন।

তার বক্তব্য, সে সময় ট্রাম্পের আইনজীবী ছিলেন মিশেল কোহেন। তার হাত দিয়েই ড্যানিয়েলকে অর্থ পাঠিয়েছিলেন ট্রাম্প। আদালতে প্রসিকিউটার অভিযোগ করেছেন, ২০১৬ সালেরনির্বাচনে বেআইনি পথ অবলম্বন করেছেন ট্রাম্প। তথ্য গোপন রেখে অর্থ খরচ করে তার বিরুদ্ধে ওঠা অভিযোগের কণ্ঠরোধ করার চেষ্টা করেছেন তিনি।

স্বাভাবিকভাবেই ট্রাম্পের আইনজীবীরা এই অভিযোগ মানতে নারাজ। তাদের পাল্টা বক্তব্য, ২০২৪ সালের নির্বাচনের আগে ট্রাম্পের বিরুদ্ধে ষড়যন্ত্রের চেষ্টা হচ্ছে।

আগামী দুইমাস ধরে আদালতে এই মামলার শুনানি চলতে পারে। সেখানে ডোনাল্ড ট্রাম্পকেও উপস্থিত থাকতে হবে। ফলে নির্বাচনি জনসভায় না গিয়ে ট্রাম্পকে আদালতে হাজিরা দিতে যেতে হবে।

ট্রাম্প এদিন বলেছেন, 'নির্বাচনি প্রচার থেকে আমায় সরানোর জন্য়ই এই ষড়যন্ত্র চলছে। কিন্তু এভাবে আমায় হারানো যাবে না।' বস্তুত, এই মামলায় ট্রাম্পের অভিযোগ প্রমাণিত হলেও তিনি ২০২৪ এর নির্বাচনে অংশ নিতে পারবেন এবং ভোটে জিতলে প্রেসিডেন্ট হতে পারবেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft