বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ইউক্রেনে হামলায় শিশুসহ নিহত ৮, রুশ বোমারু বিমান বিধ্বস্ত
প্রকাশ: শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫:০১ অপরাহ্ন

আঞ্চলিক গভর্নর ভ্লাদিমির ভ্লাদিমিরভ জানিয়েছেন, বিমানটি স্ট্যাভ্রোপলের উত্তরে একটি জেলায় বিধ্বস্ত হয়েছে।

ইউক্রেনের মধ্যাঞ্চলীয় দিনিপ্রোপেট্রোভস্কে দুটি রুশ হামলায় দুই শিশুসহ সাতজন নিহত হয়েছে। এ দিন প্রধান শহর দিনিপ্রোর ট্রেন স্টেশন আক্রমণের মুখে পড়ে এবং আরো পূর্বে সিনেলনিকোভে বেশ কয়েকটি বাড়িতে হামলা হয়। স্থানীয় কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

এ ছাড়া একটি পৃথক হামলায় প্রথমবারের মতো রাশিয়ার ভূখণ্ডে একটি দূরপাল্লার বোমারু বিমান ভূপাতিত করার কথাও জানিয়েছে ইউক্রেন।

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতে, সিনেলনিকোভ শহরে রুশ হামলায় ব্যক্তিগত বাড়িগুলোকে লক্ষ্যবস্তু করা হলে পাঁচজন নিহত হয়। এর মধ্যে আট বছর বয়সী একটি ছেলে ও ১৪ বছরের একটি মেয়ে রয়েছে। তৃতীয় একটি শিশুর অবস্থা আশঙ্কাজনক। এ ছাড়া আরো কয়েকজন আহত হয়েছে।

পাশাপাশি আঞ্চলিক রাজধানী দিনিপ্রোতে ট্রেন স্টেশন এবং একটি পাঁচতলা ভবনে হামলায় আরো দুজন নিহত এবং ১৯ জন আহত হয়েছে। সেই সঙ্গে রেল অপারেটর উক্রজালিজনিতসিয়ার মতে, ওই সময় কর্তব্যরত এক নারী নিহত হন এবং আরো সাতজন রেলকর্মী আহত হন।

উদ্ধারকারী পরিষেবাগুলো ধ্বংসস্তূপের অনুসন্ধান চালিয়ে যাচ্ছে জানিয়ে মন্ত্রণালয় সতর্ক করে বলেছে, ক্ষতিগ্রস্তের সংখ্যা বাড়বে। একটি প্রসূতি হাসপাতালেও হামলা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft