বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
এবার ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা
প্রকাশ: শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৪:৫৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫:১০ অপরাহ্ন

নিজেদের ভূখণ্ডে হামলা চালানোর এক সপ্তাহের মধ্যেই ইরানে পাল্টা হামলা চালিয়েছে ইসরায়েল। ইরানের একটি লক্ষ্যবস্তুতে শুক্রবার (১৯ এপ্রিল) ভোরে এই ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের খবর দিয়েছে।

ইরানি বার্তা সংস্থা ফার্সের প্রতিবেদনে বলা হয়, ইরানের ইসফাহান শহরের বিমানবন্দরে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এই শহরে ইরানের বেশ কয়েকটি পারমাণবিক কেন্দ্র রয়েছে।

মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়, ইরানের আকাশসীমায় বেশ কয়েকটি ফ্লাইট ঘুরিয়ে দেওয়া হয়েছে।

গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। হামলায় ইরানের কয়েকজন শীর্ষ সেনা কর্মকর্তা নিহত হন। ওই হামলার জবাবে গত ১৩ এপ্রিল শনিবার রাতে ইসরায়েলকে লক্ষ্য করে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরানের রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি)।

এ হামলার প্রতিশোধ নিতে ইরানে পাল্টা হামলার কথা বলেছিল ইসরায়েল। তবে মার্কিন যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো পাল্টা হামলা না চালাতে অনুরোধ করেছিল ইসরায়েলকে। এর মধ্যেই দেশটি ক্ষেপণাস্ত্র হামলা চালাল।

এদিকে ইসরায়েল পাল্টা হামলা চালালে তার কঠিন জবাব দেওয়া হবে বলে আগেই হুঁশিয়ারি দিয়ে রেখেছে ইরান। দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি সম্প্রতি সেনা দিবস উপলক্ষে আয়োজিত এক কুচকাওয়াজে বলেছেন, আমাদের মাটিতে ইহুদিবাদী শাসকদের (ইসরায়েল) যেকোনো আক্রমণের কঠোর জবাব দেওয়া হবে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft