শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

রাঙামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মীসহ নিহত ২     টেক্সাসে ঝড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ জনে    ৪ বিভাগে আবারো তাপপ্রবাহের সতর্কবার্তা    পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র    ৬ জুন বাজেট দেব, বাস্তবায়নও করব: প্রধানমন্ত্রী    আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস    
আগামীর ভবিষ্যত হবে সমৃদ্ধির মেহেরপুর: জনপ্রশাসন মন্ত্রী
মেহেরপুর প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৬:২৯ অপরাহ্ন

জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, রাস্তাঘাট এখানে উন্নত হচ্ছে। যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ার কারণে আমরা খুব সহজেই এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যেতে পারছি। যে কারণে আমাদের বিভিন্ন কারখানা করার সুযোগ বেড়ে যাচ্ছে। 

এছাড়াও আমাদের বড় সুযোগ হতে যাচ্ছে সেটি হলো আমাদের এখানে স্থলবন্দর এবং চেকপোস্ট হবে। যে কারণে ব্যবসার একটি কেন্দ্রবিন্দু হবে মেহেরপুর। এখানে বিশাল অর্থনীতি এবং সমৃদ্ধ এলাকা হিসেবে মেহেরপুর গড়ে উঠবে। মেহেরপুরে যেন কর্মসংস্থানের ব্যাপক ব্যবস্থা হয় সেজন্য আমাদের মহাপরিকল্পনা রয়েছে। সেজন্য আগামীর ভবিষ্যত হবে সমৃদ্ধির মেহেরপুর। 

আজ বৃহস্পতিবার দুপুরে সেবা সপ্তাহ ও প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, প্রতিটি পরিবারকে স্বয়ংসম্পূর্ণ করতে হলে গবাদিপশু পালনের কোন বিকল্প নেই। কারণ বিপদের সময় তাদের লালন করা পশুগুলোই কাজে লাগে। তাই গবাদি পশুপালনে মানুষকে উদ্বুদ্ধ করতে জেলায় প্রশিক্ষণসহ নানা কর্মসূচী হাতে নিয়েছে সরকার। মানুষ এখন কর্মসংস্থান ব্যাংক, যুব উন্নয়ন, মহিলা সংস্থা ও সমাজসেবা অফিস থেকে স্বল্প সূদে ঋণ নিতে পারছেন। তাই প্রতিটি মানুষ সরকারের এসব সুযোগ সুবিধা নিয়ে স্বাবলম্বী হতে পারেন। সরকারের এসব সুযোগ সুবিধা কাজে লাগাতে পারলে কর্মসংস্থানের অভাব হবে না। 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী নাজিব হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম হাসান, পুলিশ সুপার এসএম নাজমুল হক, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ হারিছুল আবিদ। জেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ আসাদুল্লাহ আল গালিবের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে সদও থানা ওসি শেখ কনি মিয়া, উপজেলা প্রাণিসম্পদ অফিসার (ভারপ্রাপ্ত) ও সেবা সপ্তাহ ও প্রাণিসম্পদ প্রদর্শনী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডাঃ সৈয়দ ছাকিবুল ইসলাম, আমদাহ ইউপি চেয়ারম্যান রওশন আলী টোকন, বুড়িপোতা ইউপি চেয়ারম্যান শাহ জামান, বারাদি ইউপি চেয়ারম্যান মোমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 

প্রদর্শনীতে মোট ৫০টি স্টল স্থান পেয়েছে। প্রদর্শনীতে অংশগ্রহণকারীদের বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft