বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ইসরাইলে হামলা চালাতে পারে ইরান
প্রকাশ: শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ৫:১৯ অপরাহ্ন

সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের প্রতিবেদন থেকে জানা গেছে, ইসরায়েলের মূলভূখণ্ডে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে সম্ভাব্য ইরানি হামলা প্রতিরোধে প্রস্তুতি নিচ্ছে তেল আবিব। 

এর আগে মার্কিন গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, হামলা চালাতে তেহরান প্রস্তুতি নিচ্ছে। 

ইসরায়েলের দক্ষিণ অথবর উত্তরাঞ্চলে এই হামলা চালাতে পারে তেহরান। তবে এই হামলা তথাকথিত বিমান বা ড্রোন হামলার চেয়ে ভিন্ন হবে। তবে মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের স্থাপনা এড়িয়ে হামলা চালাবে তেহরান যাতে ওয়াশিংটন সরাসরি যুদ্ধে না জড়ায়।  

প্রতিবেদনে বলা হয়, মার্কিন গোয়েন্দা প্রতিবেদনের বরাত দিয়ে বলা হয়েছে, ইসরায়েলের মাটিতে ইরানের সম্ভাব্য হামলা ঠেকাতে তেল আবিব প্রস্তুতি নিচ্ছে। প্রতিবেদনে আরও বলা হয়েছে, আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে এই হামলা সংঘটিত হতে পারে। 

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন গোয়েন্দা কর্মকর্তাদের বরাত দিয়ে ওয়াল স্ট্রিট জানিয়েছে, ইসরায়েলের উত্তর বা দক্ষিণ অঞ্চলে এই হামলা হতে পারে। তবে ইরান সরকারের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে ওয়াল স্ট্রিট জানিয়েছে, তেহরান ইসরায়েলে হামলার ব্যাপারে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। 

এর আগে, গতকাল অপর মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ এক প্রতিবেদনে জানিয়েছিল যুক্তরাষ্ট্রসহ ইসরায়েলের পশ্চিমা মিত্র দেশগুলো মনে করছে, ইসরায়েলে বড় ধরনের ইরানি ক্ষেপণাস্ত্র বা ড্রোন হামলা আসন্ন। এ ক্ষেত্রে ইসরায়েলের সরকারি ও সামরিক স্থাপনাকে লক্ষ্যবস্তু করতে পারে ইরান। 

এর আগে, সিরিয়ার রাজধানী দামেস্কে তেহরানের কনস্যুলেটে ইসরায়েলি বাহিনীর  হামলায় ইরানের কয়েকজন কর্মকর্তা নিহতের জেরে পাল্টা হামলার হুঁশিয়ারি দিয়েছে পারস্য অঞ্চলের দেশটি। যেকোন সময় ইসরায়েলের যেকোন স্থাপনায় চালানো হবে এমন হামলা। এদিকে, নিজের অবস্থান পাল্টে ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে ইসরায়েলের যুদ্ধ কৌশলের সমালোচনা করে তেলআবিবের ঘনিষ্ঠ মিত্র ওয়াশিংটন। তবে ইরানের হুমকির মুখে মিত্র দেশের নিরাপত্তায় ফের তীব্র শঙ্কার কথা জানিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন ইরানের অব্যাহত হুমকির মধ্যে ইসরায়েলকে সর্বাত্মক নিরাপত্তা নিশ্চিতের প্রতিশ্রুতি দেন। স্থানীয় সময় গতকাল বুধবার (১০ এপ্রিল) সাংবাদিকদের তিনি বলেন, ‘ইসরায়েলের নিরাপত্তা সুরক্ষিত করতে আমরা সবকিছু করব।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft