বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
পিরোজপুরে ঘূর্ণিঝড়ে দুই জনের মৃত্যু, আহত ১৩
পিরোজপুর প্রতিনিধি:
প্রকাশ: সোমবার, ৮ এপ্রিল, ২০২৪, ৪:০৮ অপরাহ্ন

পিরোজপুরে কালবৈশাখি ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে কয়েকশ বাড়িঘর। এ ঝড়ে গাছচাপায় এক নারী ও ঝড়ে উড়ে গিয়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এ সময় কমপক্ষে ১৩ জন আহত হয়েছেন। রোববার (৭ এপ্রিল) সকাল পৌনে ১০টার দিকে ঝড় শুরু হয়। মৌসুমি এ ঝড়ে জেলার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। 

নিহতরা হলেন- জেলার সদর উপজেলার শারিকতলা ইউনিয়নের মরিচাল গ্রামের ব্যবসায়ী মেরাজ হোসেনের স্ত্রী রুবী বেগম (২২) ও একই ইউনিয়নের উত্তর রানীপুর গ্রামের ৪ নম্বর ওয়ার্ডের কানাই লাল পালের ছেলে অনিল পাল (৮০)। জানা গেছে, রোববার সকালে হঠাৎ আকাশ মেঘাচ্ছন্ন হয়ে চারিদিকে অন্ধকার হয়ে পড়ে। পরে দমকা বাতাস ও ঘূর্ণিঝড়ের সৃষ্টি হয়। প্রায় ১৫ মিনিটের এ ঝড়ে পিরোজপুর পৌরসভা ও সদর উপজেলার বেশ কয়েকটি এলাকায় সহস্রাধিক গাছ উপরে পড়ে কয়েকশত ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। বিচ্ছিন্ন হয়ে পড়ে প্রায় সব সড়কের যোগাযোগ ব্যবস্থা। 

এ সময় পৌর এলাকার নিকটবর্তী শারিকতলা ইউনিয়নের মরিচাল গ্রামে একটি ঘরে গাছচাপা পড়ে রুবী বেগম নামের এক গৃহবধূর মৃত্যু হয়। ওই গৃহবধূর মেহেজাবিন নামের ছয় বছরের একটি কন্যা শিশুও গুরুতর আহত হয়েছে। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা পাঠানো হয়েছে। এছাড়া বাড়ি ফেরার পথে ঝড়ের বাতাসে উড়ে গিয়ে অনিল পালের মৃত্যু হয়েছে। 

জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার রমজান আলী জানান, ঘুর্ণিঝড়ে আহত রুবি নামের এক গৃহবধূ ও তার মেয়েকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় ওই গৃহবধূর মৃত্যু হয়। আর তার মেয়েকে উন্নত চিকিৎসার জন্য ‍খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঝড়ে এখন পর্যন্ত আহত ১২ থেকে ১৩ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে। 

শারিকতলা ইউনিয়নের চেয়ারম্যান মো. আজমির হোসেন মাঝি জানান, ঝড়ের সময় চারিদিকে অন্ধকার হয়ে এলে অনিল পাল  নিজ বাড়িতে ফেরার পথে তাকে দমকা বাতাসে উড়িয়ে নিয়ে ওই এলাকার নলবুনিয়া খালে ফেলে দেয়। পরে খালে ভাসতে থাকা অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।  

স্থানীয়রা জানান, ঘুর্ণিঝড়ে কয়েক শত কাঁচা ঘর ও আধা পাকা ঘর ভেঙ্গে যাওয়াসহ শত শত গাছপালা ভেঙে গেছে।

জেলা বন বিভাগ সূত্র জানায়, এখনও কোনো সঠিক হিসাব পাওয়া যায়নি। তবে কয়েক শত গাছ ভেঙ্গে যাওয়ার খবর পাওয়া গেছে। পিরোজপুর জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান জানান, হঠাৎ ঘূর্ণিঝড়ে গাছপালা উপড়ে পড়ে পিরোজপুরের সদর উপজেলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ এখনও জানা যায়নি।  

পিরোজপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশিকুজ্জামান বলেন, ঝড়ে গাছচাপায় একজনের মৃত্যুর খবর পেয়েছি। অন্য জনকে পানিতে পাওয়া গেছে বলে শুনেছি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft