বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
ইসরায়েলের যুদ্ধাপরাধের জবাবদিহিতা চায় জাতিসংঘ
প্রকাশ: শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪, ৫:৫৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪, ৫:৫৭ অপরাহ্ন

গাজা উপত্যকায় যুদ্ধাপরাধ ও মানবতার বিরুদ্ধে অপরাধের জন্য ইসরায়েলের যুদ্ধাপরাধের জবাবদিহি চেয়েছে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল। সেই সঙ্গে ইসরায়েলের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করারও দাবি জানিয়েছে সংস্থাটি।

এই প্রস্তাবের পক্ষে-বিপক্ষে অনেক দেশ ভোট দিয়েছে। আবার অনেকে ভোট দানে বিরত থেকেছে। তার তালিকাই তুলে ধরেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল-এর এই প্রস্তাবে ২৮টি দেশ প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে। ছয়টি দেশ প্রস্তাবের বিপক্ষে ভোট দিয়েছে। এমনকি ১৩টি দেশ ভোট দানে বিরত থেকেছে।

জাতিসংঘের প্রস্তাবের পক্ষে যে দেশগুলো ভোট দিয়েছে তারা হলেন- আলজেরিয়া, বাংলাদেশ, বেলজিয়াম, ব্রাজিল, বুরুন্ডি, চিলি, চীন, কোট ডি আইভরি (আইভরি কোস্ট), কিউবা, ইরিত্রিয়া, ফিনল্যান্ড, গাম্বিয়া, ঘানা, হন্ডুরাস, ইন্দোনেশিয়া, কাজাখস্তান, কুয়েত, কিরগিজস্তান, লুক্সেমবার্গ, মালয়েশিয়া, মালদ্বীপ, মরক্কো, কাতার, সোমালিয়া, দক্ষিণ আফ্রিকা, সুদান, সংযুক্ত আরব আমিরাত ও ভিয়েতনাম।

জাতিসংঘের প্রস্তাবের বিপক্ষে যে দেশগুলো ভোট দিয়েছে তারা হলেন- আর্জেন্টিনা, বুলগেরিয়া, জার্মানি, মালাউই, প্যারাগুয়ে, যুক্তরাষ্ট্র

জাতিসংঘের প্রস্তাবে ভোট দানে বিরত ছিল: আলবেনিয়া, বুলগেরিয়া, ক্যামেরুন, কোস্টারিকা, ডোমিনিকান প্রজাতন্ত্র, ফ্রান্স, জর্জিয়া, ভারত, জাপান, লিথুয়ানিয়া, মন্টিনিগ্রো, নেদারল্যান্ডস ও রোমানিয়া।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft