শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

৪ বিভাগে আবারো তাপপ্রবাহের সতর্কবার্তা    পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র    ৬ জুন বাজেট দেব, বাস্তবায়নও করব: প্রধানমন্ত্রী    আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস     রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে নিহত ২    কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫    
১৬৮ কোটি টাকার সয়াবিন তেল কিনবে সরকার
প্রকাশ: মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) কার্ডধারী স্বল্প আয়ের এক কোটি পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে বিক্রির জন্য ১৬৮ কোটি টাকার সয়াবিন তেল কিনবে সরকার। 

বাণিজ্য মন্ত্রণালয় শিগগিরই এই তেল কিনবে। এর পরিমাণ এক কোটি ১০ লাখ লিটার। প্রতি লিটার তেলের দাম ১৫২.৯৮ টাকা হিসাবে ১৬৮ কোটি ২৭ লাখ ৮০ হাজার টাকা পড়বে।

সিটি এডিবল অয়েল লিমিটেডের কাছ থেকে এই তেল কেনার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। 
এসংক্রান্ত একটি ক্রয় প্রস্তাব অনুমোদনের জন্য সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির আগামী সভায় উপস্থাপন করা হতে পারে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। 

টিসিবির ২০২৩-২৪ অর্থবছরে বার্ষিক ক্রয় পরিকল্পনায় ২৮ কোটি ৮০ লাখ লিটার ভোজ্য তেল কেনার লক্ষ্যমাত্রা রয়েছে। এর মধ্যে ১৯ কোটি ১৮ লাখ লিটার তেল কেনার চুক্তি সম্পন্ন হয়েছে।

এর মধ্যে বেশির ভাগ তেল স্থানীয় পর্যায়ে কেনা হয়েছে। এবার এক কোটি ১০ লাখ লিটার তেল স্থানীয়ভাবে কিনবে সংস্থাটি। 

স্থানীয়ভাবে কেনার জন্য পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা ২০০৮ অনুসরণ করে গত ৭ ফেব্রুয়ারি উন্মুক্ত দরপত্র (জাতীয়) আহবান করা হয়। দরপত্রে এক কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেলের বিপরীতে আংশিক অর্থাৎ সর্বনিম্ন ৩০ লাখ লিটার সয়াবিন তেল সরবরাহের প্রস্তাব দাখিলের সুযোগ রাখা হয়।

দরপত্রের নির্ধারিত সময়ের মধ্যে একমাত্র প্রতিষ্ঠান সিটি এডিবল অয়েল লিমিটেড দর প্রস্তাব জমা দেয়। প্রতি লিটার সয়াবিন তেলের দাপ্তরিক মূল্য ছিল ১৬০.১০ টাকা। 

সেখানে দরপত্রে সিটি এডিবল অয়েল লিমিটেড প্রতি লিটার সয়াবিন তেলের দাম উল্লেখ করে ১৫২.৯৮ টাকা। দুই লিটারের প্লাস্টিক বোতলে এসব তেল টিসিবির গুদামে পৌঁছে দেওয়ার কথা রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft