বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
 

কাতার-বাংলাদেশের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই    ৩২ টাকা কেজিতে ধান, ৪৫ টাকায় চাল কিনবে সরকার    মালিবাগে ট্রেনের ধাক্কায় নিরাপত্তাকর্মী নিহত    জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি    ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা    পানির নিচে দুবাই বিমানবন্দর, ব্যাপক বিশৃঙ্খলা    ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পশ্চিমা দেশগুলো   
আল-জাজিরা নিষিদ্ধে আইন পাস করল ইসরায়েল
প্রকাশ: মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন

 
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা নিষিদ্ধে আইন পাস করেছে ইসরায়েল। সোমবার (১ এপ্রিল) ইসরায়েলি পার্লামেন্টে এই আইন পাস হয়।

এক প্রতিবেদনে আল-জাজিরা জানিয়েছে, পার্লামেন্টের ভোটাভুটিতে ৭০-১০ ভোটে আইনটি পাস হয়েছে। আইনটি পাস হওয়ার ফলে বিদেশি টেলিভিশন চ্যানেলের কন্টেন্টে নিষেধাজ্ঞা জারি করতে পারবে কর্তৃপক্ষ। শুধু তাই নয়, আইন অনুযায়ী ইসরায়েলে বিদেশি চ্যানেলও বন্ধ করতে পারবে কর্তৃপক্ষ।

আইনটি পাসের পর ইসরায়েলে আল-জাজিরা বন্ধে দ্রুত পদক্ষেপ নেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন নেতানিয়াহু। সোমবার এক এক্স (সাবেক টুইটার) পোস্টে নেতানিয়াহু লিখেন, আল-জাজিরা সক্রিয়ভাবে গত ৭ অক্টোবরের হত্যাকাণ্ডে অংশ নিয়ে ও সেনাদের বিরুদ্ধে উসকানি দিয়ে ইসরায়েলের নিরাপত্তার ক্ষতি করছে। আমি নতুন আইন অনুযায়ী দ্রুত এই চ্যানেলের কার্যক্রম বন্ধের পদক্ষেপ নেব।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ইসরায়েল দাবি করেছিল, গাজায় বিমান হামলায় নিহত আল-জাজিরার সাংবাদিক ও একজন ফ্রিল্যান্সার ‘সন্ত্রাসী কর্মী’ ছিলেন। 

পরের মাসেও চ্যানেলটির আরেক সাংবাদিক গাজায় পৃথক হামলায় আহত হয়েছিলেন। তখনও ইসরায়েল দাবি করেছিল, তিনি হামাসের একজন ডেপুটি কোম্পানি কমান্ডার।
 
যদিও ইসরায়েলের অভিযোগ প্রত্যাখ্যান করেছে আল-জাজিরা। তাদের দাবি— গাজা উপত্যকায় পরিকল্পিতভাবে তাদের কর্মীদের লক্ষ্যবস্তু করছে ইসরায়েল। সূত্র: আল-জাজিরা

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft