বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
 

কাতার-বাংলাদেশের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই    ৩২ টাকা কেজিতে ধান, ৪৫ টাকায় চাল কিনবে সরকার    মালিবাগে ট্রেনের ধাক্কায় নিরাপত্তাকর্মী নিহত    জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি    ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা    পানির নিচে দুবাই বিমানবন্দর, ব্যাপক বিশৃঙ্খলা    ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পশ্চিমা দেশগুলো   
গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই
মেহেরপুর প্রতিনিধি:
প্রকাশ: শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ৩:১৩ অপরাহ্ন

মেহেরপুরের গাংনী উপজেলার চোখতোলা মাঠে গমের নাড়া পুড়াতে গিয়ে অগ্নিকান্ডে ৩ জন্য কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় কৃষকের প্রায় ১ লক্ষধিক টাকার ক্ষতি সাধন হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে ধর্মচাকী চোখতোলা নামক মাঠে অগ্নিকান্ডের এঘটনা ঘটে। 

ক্ষতিগ্রস্থ কৃষকরা হলেন, গাংনী উপজেলার জোড়পুকুরিয়া গ্রামের আবুল কাশেম ও একই গ্রামের মিরাজ আলী এবং আমজাদ হোসেন। আগুনে আবুল কাশেমের গম, মিরাজের তামাক এবং আমজাদের ভুট্টার ক্ষেতে আগুন লেগে ফসল পুড়ে ছাই হয়ে যায়। 

স্থানীয়রা জানান, জোরপুকুরিয়া গ্রামের একজন কৃষক গমের নাড়া পোড়ানোর জন্য আগুন দিলে বাতাসে পুরো মাঠে আগুন ছড়িয়ে পড়ে।
স্থানীয়রা বামন্দী ফায়ার সার্ভিসে খবর দিলে খবর পেয়ে বামুন্দী ফায়ার সার্ভিসের একটিদল ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। 

ফায়ার সার্ভিসের স্টেশনের ইনচার্জ ইছাহাক আলী জানান, খবর পেয়ে আমাদের সদস্যগণ অগ্নিকান্ডের ঘটনাস্থালে এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তবে কিছু জমির ফসল পুড়ে গেছে। বাকী জমির ফসল উদ্ধার করা হয়েছে। এতে কৃষকের প্রায় সব মিলিয়ে ১ লক্ষধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft