বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
যুক্তরাষ্ট্র ইউক্রেনকে ব্যর্থ হতে দেবে না: অস্টিন
প্রকাশ: বুধবার, ২০ মার্চ, ২০২৪, ৫:৩৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বুধবার, ২০ মার্চ, ২০২৪, ৫:৩৭ অপরাহ্ন

রুশ আক্রমণের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ইউক্রেনকে প্রয়োজনীয় সম্পদ সরবরাহ করতে যুক্তরাষ্ট্র দৃঢ়প্রতিজ্ঞ বলে জানিয়েছেন মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিন। যদিও যুক্তরাষ্ট্রের কংগ্রেস এখনো ইউক্রেনের জন্য নতুন তহবিল অনুমোদন করেনি।

ডিসেম্বরের শেষের দিকে প্রোস্টেট ক্যান্সারের চিকিৎসার জন্য অস্ত্রোপচারের জটিলতার কারণে ১ জানুয়ারি হাসপাতালে ভর্তি হওয়ার পর অস্টিনের এটি প্রথম আন্তর্জাতিক সফর। ইউক্রেন ডিফেন্স কন্ট্যাক্ট গ্রুপ (ইউডিসিজি) ইউক্রেন সম্পর্কে তাদের প্রচেষ্টা সমন্বয় করার জন্য ৫০টির বেশি দেশের কর্মকর্তাদের একত্রিত করে।

২০২২ সালের ফেব্রুয়ারিতে রাশিয়ার আক্রমণের পর থেকে যুক্তরাষ্ট্র ইউক্রেনকে নিরাপত্তা সহায়তার জন্য প্রায় ৪ হাজার ৪০০ ডলার প্রদান করেছে। মিত্র ও অংশীদাররাও এই সময়ের মধ্যে ৪ হাজার ৪০০ ডলারের বেশি প্রদান করেছে।

ইউক্রেনের জন্য কেবল যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর তহবিলই শেষ হয়ে যায়নি, প্রতিরক্ষা বিভাগের ইউক্রেনকে সামরিক সহায়তা দেওয়ার প্রচেষ্টা থেকে তহবিলের ঘাটতি রয়েছে।

মার্কিন কর্মকর্তারা বলছেন, কংগ্রেসের অতিরিক্ত অর্থায়ন ছাড়া অর্থবছরের শেষে এই ঘাটতি কমপক্ষে ১২০০ কোটি ডলারে গিয়ে দাঁড়াবে। এর আগে পেন্টাগন স্বীকার করেছিল, ইউক্রেনে ইতোমধ্যে পাঠানো অস্ত্রের পরিবর্তে প্রয়োজনীয় যুক্তরাষ্ট্রের আরও অস্ত্রের জন্য প্রায় ১ হাজার কোটি ডলারের ঘাটতি রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft