শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
রাশিয়ায় ৭ হাজার কনটেইনার অস্ত্র পাঠিয়েছে উ. কোরিয়া : সিউল
প্রকাশ: সোমবার, ১৮ মার্চ, ২০২৪, ৮:১৪ অপরাহ্ন

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রী সোমবার বলেছেন, গত জুলাইয়ের দিকে হস্তান্তর শুরুর পর থেকে ইউক্রেনের সঙ্গে যুদ্ধে ব্যবহারের জন্য উত্তর কোরিয়া প্রায় সাত হাজার কনটেইনার অস্ত্র রাশিয়ায় পাঠিয়েছে। এএফপির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এই দুই ঐতিহাসিক মিত্র দেশ বৈশ্বিক নিষেধাজ্ঞার মধ্যে রয়েছে—ইউক্রেনে আগ্রাসনের জন্য মস্কো এবং পারমাণবিক অস্ত্র পরীক্ষার জন্য পিয়ংইয়ং। দুই দেশের নেতা ভ্লাদিমির পুতিন এবং কিম জং উন সেপ্টেম্বরে রাশিয়ার সুদূর পূর্বে একটি শীর্ষ বৈঠক করেছিলেন।

পরে যুক্তরাষ্ট্র দাবি করে, পিয়ংইয়ং মস্কোকে অস্ত্র সরবরাহ করা শুরু করেছে।

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রী শিন ওন-সিক সোমবার একটি সংবাদ সম্মেলনে বলেছেন, ‘উত্তর থেকে রাশিয়া পর্যন্ত কনটেইনারের সংখ্যা ৩০০ বেড়ে এখন পর্যন্ত মোট প্রায় সাত হাজার কনটেইনারে পৌঁছেছে।’ তাঁর মন্ত্রণালয় এএফপিকে এ তথ্য জানিয়েছে।

এ সংখ্যাটি জুলাই থেকে পাঠানো চালানের উল্লেখ করে শিন বলেছেন, ‘কিছু সামুদ্রিক রুট এখন স্থগিত করা হয়েছে, কিছু রাশিয়ায় রেলের মাধ্যমে পাঠানো হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft