শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
রাশিয়া অধিকৃত দোনেৎস্ক নগরীতে গোলাবর্ষণ, তিন শিশু নিহত
প্রকাশ: শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪, ৪:৩১ অপরাহ্ন

ফরাসি সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, রাশিয়া অধিকৃত দোনেৎস্ক নগরীতে ইউক্রেনের গোলাবর্ষণে তিন শিশু নিহত হয়েছে। সেখানে রাতভর বর্বর গোলাবর্ষণ হয়। এতে আবাসিক এলাকার বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

মস্কোর এক কর্মকর্তা আজ শুক্রবার শিশু মৃত্যুর তথ্য দিয়েছেন উল্লেখ করে 

দোনেৎস্ক নগরীর কেন্দ্রস্থল যুদ্ধক্ষেত্র থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে অবস্থিত। রাশিয়া দোনেৎস্ক অঞ্চলকে সংযুক্ত করেছে বলে দাবি করলেও এটির সম্পূর্ণ নিয়ন্ত্রণ তাদের হাতে নেই এবং আঞ্চলিক এই রাজধানী বারবার গোলাবর্ষণের শিকার হতে দেখা যায়।

দোনেৎস্কে রাশিয়ার নিয়োগ দেওয়া মেয়র আলেক্সি কুলেমজিন টেলিগ্রামে পোস্টকৃত এক বার্তায় বলেছেন, ‘রাতভর বর্বর গোলাবর্ষণ করা হয়। এতে আবাসিক এলাকার একটি বাড়ি বারবার হামলার শিকার হয়।’

মেয়র আরও বলেন, সেখানে এসব হামলায় তিন শিশু প্রাণ হারায়। এদের মধ্যে এক শিশু ২০০৭ সালে, আরেকজন ২০১৪ সালে এবং তৃতীয় শিশু ২০২১ সালে জন্মগ্রহণ করে। এদের দুজন মেয়ে এবং একজন ছেলে শিশু।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft