শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
৪২ আসনে প্রার্থী ঘোষণা করলো মমতার কংগ্রেস
প্রকাশ: রোববার, ১০ মার্চ, ২০২৪, ৫:৫৭ অপরাহ্ন

আজ রোববার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ চমক রেখে ৪২ আসনের প্রার্থীর তালিকা  ঘোষণা করেছে। 

ভারতের লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণার আগেই সম্প্রতি ১৯৫ আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপি। 

এবার প্রার্থী ঘোষণা করে নিজেদের প্রস্তুতিও জাহির করল পশ্চিমবঙ্গের রাজনৈতিক দল তৃলমূল কংগ্রেস।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, ব্রিগেড ময়দানে রোববার এক জনসভায় প্রার্থীদের নাম ঘোষণা করেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ সময় তাঁরা এক এক করে সেখানে উপস্থিতও হন। 

সংবাদমাধ্যম আনন্দবাজার অনলাইন বলছে, নিজের ভাষণের শুরুতেই দলনেত্রী মমতা জানিয়েছিলেন তিনি ৪২ আসনের প্রার্থীদের সঙ্গে নিয়ে হাঁটবেন। প্রথম চমক ছিল এখানেই। তারপর এল চমকে ভরা প্রার্থী তালিকা। দলনেত্রী মমতার নির্দেশে অভিষেক বন্দ্যোপাধ্যায় একে একে ঘোষণা করেন ৪২ কেন্দ্রে প্রার্থীদের নাম। আর প্রার্থীরা মঞ্চে উঠে দলনেত্রীর পেছনে হাঁটেন র‍্যাম্প দিয়ে।

প্রার্থী তালিকায় আলোচিত মুখ অভিষেক বন্দ্যোপাধ্যায় (ডায়মন্ড হারবার), অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায় (হুগলি), ক্রিকেটার ইউসুফ পাঠান (বহরমপুর), বলিউড তারকা শত্রুঘ্ন সিনহা (আসানসোল), মহুয়া মৈত্র (কৃষ্ণনগর), জুন মালিয়া (মেদিনীপুর), সায়নী ঘোষ (যাদবপুর) ও শতাব্দী রায় (বীরভূম)।

সাত জন বিদায়ী সাংসদ এবার টিকিট পেলেন না। তাঁদের মধ্যে রয়েছেন শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী। 

ইন্ডিয়া জোটের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে আলোচনার মধ্যেই এই তালিকা প্রকাশ করল তৃলমূল। সেই আলোচনার কী হবে, এ ব্যাপারে দলটি থেকে কিছু জানানো হয়নি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft