শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ময়মনসিংহ সিটি নির্বাচন: ৯৮ কেন্দ্র ঝুঁকিপূর্ণ
প্রকাশ: বুধবার, ৬ মার্চ, ২০২৪, ১:৪১ অপরাহ্ন

সিটি নির্বাচনে এবার ১২৮টি কেন্দ্রের মধ্যে ৫৫টি ঝুঁকিপূর্ণ ও ৪৩টি অধিক ঝুঁকিপূর্ণ। কেন্দ্র বিবেচনায় মোতায়েন থাকছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব), পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সদস্য। ময়মনসিংহ সিটি নির্বাচনে ভোটগ্রহণের জটিলতা এড়াতে দেড়গুণ ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) রাখা হবে। মেশিন নষ্ট হলে যাতে অন্য একটি দিয়ে দ্রুত ভোট নেওয়া যায়, এ জন্যই এ ব্যবস্থা। 

দ্বিতীয় বারের মতো নির্বাচন হচ্ছে ময়মনসিংহ সিটিতে। 

এতে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২২২ জন। বিজয় নিশ্চিত করতে এক প্রান্ত থেকে আরেক প্রান্ত চষে বেড়াচ্ছেন প্রার্থীরা।

এদিকে নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছেন নির্বাচন সংশ্লিষ্টরা। দেড়গুণ ইভিএম রাখার পাশাপাশি আচরণ বিধির বিষয়ে কঠোর অবস্থান রয়েছে তাদের। এরই মধ্যে নিয়োগ দেওয়া হয়েছে ৩ হাজার ৯৮ জন প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার।

রিটার্নিং অফিসার মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী জানান, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সকল প্রার্থীকে কোন কাজের ফল কেমন হতে পারে তা বুঝিয়ে দেওয়া হয়েছে।

সুষ্ঠু নির্বাচন প্রসঙ্গে ময়মনসিংহের উপ-মহাপুলিশ পরিদর্শক শাহ আবিদ হোসেন জানান, এবার ১২৮টি কেন্দ্রের মধ্যে ৫৫টি ঝুঁকিপূর্ণ ও ৪৩টি অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ কারণে কেন্দ্র বিবেচনায় মোতায়েন থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। ভোটাররা যেন নির্বিঘ্নে কেন্দ্রে যেতে পারেন সে জন্য থাকবে ১১টি স্ট্রাইকিং ফোর্স ও রিজার্ভ টিম। আর সব মিলিয়ে পুলিশ সদস্য থাকবে ১ হাজার ২০০ জন।

৯ মার্চ অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। ৯৯০টি ভোটকেন্দ্রে ভোট দেবেন ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft