বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
পুতিনের শহরে ড্রোন হামলা
প্রকাশ: শনিবার, ২ মার্চ, ২০২৪, ৭:০১ অপরাহ্ন

রাশিয়ার শহর সেন্ট পিটার্সবার্গে ড্রোন হামলা হয়েছে। স্থানীয় সময় শনিবার (২ মার্চ) এই হামলায় একটি অ্যাপার্টমেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। পরে আতঙ্কে ভবন থেকে প্রায় ১০০ জনকে সরিয়ে নেয়া হয়। খবর: আরটি'র।

সেন্ট পিটার্সবার্গ রাশিয়ার গুরুত্বপূর্ণ শহর। এ শহর ঘিরে আছে দেশটির বহু ইতিহাস-ঐতিহ্য। এখানে রুশ প্রসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জন্ম। সোভিয়েত ইউনিয়নে এই শহরের নাম ছিল 'লেনিনগ্রাদ', যা দেশটির বিখ্যাত নেতা লেনিনের নামে করা হয়েছিল।

মেয়র আলেকজান্ডার বেগলোভ ও স্থানীয় সংবাদমাধ্যম ফনতাঙ্কা জানিয়েছে, শহরের উত্তরাঞ্চলে এই হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে একটি আবাসিক ভবনের সম্মুখভাগ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

রুশ সংবাদমাধ্যম আরটির প্রতিবেদনে বলা হয়েছে, এটি ড্রোন হামলা কিনা- সেন্ট পিটার্সবার্গের মেয়র আলেকজান্ডার বেগলোভ প্রথমে বলতে রাজি হননি। তবে পরে ন্যাশনাল গার্ডের স্থানীয় বিভাগ জানায়, ড্রোনের আঘাতে ভবনটি ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই ভবন থেকে প্রায় ১০০ জনকে সরিয়ে নেয়া হয়েছে।

সেন্ট পিটার্সবার্গ হেলথ কমিটির প্রেস সার্ভিস জানিয়েছে, ঘটনার পর ছয়জন ব্যক্তি চিকিৎসা সহায়তা চেয়েছেন। ঘটনাস্থলের ভিডিওতে ধ্বংসস্তূপে ভরা একটি উঠান দেখা গেছে। জরুরি বিভাগের কর্মীরা ঘটনাস্থলে কাজ করছেন।

আরেক ভিডিওতে ড্রোনটি যখন ভবনে আঘাত হানে, মুহূর্তটি দেখানো হয়েছে। প্রথমে একটি ইঞ্জিনের শব্দ শোনা যায়, তারপর বিকট শব্দ হয়। স্থানীয় সংবাদমাধ্যম ধারণা করছে, ড্রোনটি সম্ভবত নিকটবর্তী কোনো তেল স্থাপনার দিকে যাচ্ছিল, যা বিস্ফোরণ স্থান থেকে এক কিলোমিটারেরও কম দূরে।

এ ঘটনার পর স্থানীয় বাসিন্দাদের সম্ভাব্য আরও আক্রমণ নিয়ে সতর্ক করা হয়েছিল। এই অঞ্চলের সমস্ত যোগাযোগ অবরুদ্ধ করা হয়েছিল।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, সেন্ট পিটার্সবার্গ এলাকায় দুটি ড্রোন দেখা গেছে, যা থেকে ধারণা করা হচ্ছে- শহরের পূর্বাঞ্চলে ভেসেভলঝস্কি জেলায় আরেকটি ড্রোন বিধ্বস্ত হয়ে থাকতে পারে।

 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft