বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
পাকিস্তানের নতুন স্পিকার আয়াজ সাদিক
প্রকাশ: শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ৫:৩৮ অপরাহ্ন

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল–এন) নেতা সরদার আয়াজ সাদিক আজ শুক্রবার দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদের স্পিকার নির্বাচিত হয়েছেন। স্থানীয় সময় আজ শুক্রবার তিনি শপথ নিয়েছেন।

জাতীয় পরিষদের আইনপ্রণেতারা আয়াজ সাদিককে ২৩তম স্পিকার নির্বাচিত করেন। এরপর তাঁকে শপথবাক্য পাঠ করান বিদায়ী স্পিকার রাজা পারভেজ আশরাফ।

জাতীয় নির্বাচনের ২১ দিন পর গতকাল বৃহস্পতিবার পাকিস্তান জাতীয় পরিষদের নতুন অধিবেশন বসে। এদিন শপথ নেন দেশটির নবনির্বাচিত আইনপ্রণেতারা (এমএনএ)।

আজ দ্বিতীয় দিনের অধিবেশনে সরদার আয়াজ সাদিক ১৯৯ ভোট পেয়ে স্পিকার নির্বাচিত হন। তাঁর প্রতিদন্দ্বী পিটিআই–সমর্থিত মালিক আমির দোগার পেয়েছেন ৯১ ভোট। স্পিকার নির্বাচনে ২৯১ জন এমএনএ ভোট দেন। এর মধ্যে একটি ভোট বাতিল ঘোষিত হয়।

জাতীয় পরিষদের স্পিকার হিসেবে শপথ নেওয়ার পর আয়াজ সাদিক তাঁর নেতৃত্বে আস্থা রাখার জন্য পার্লামেন্টে সব প্রধান দলের নেতাদের ধন্যবাদ জানান।

আয়াজ সাদিক ২০১৩ সালের ৬ জুন থেকে ২০১৫ সালের ৮ আগস্ট এবং ২০১৫ সালের ৯ নভেম্বর থেকে ২০১৮ সালের ১৫ আগস্ট পর্যন্ত দুই দফায় জাতীয় পরিষদের স্পিকার ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft