শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
কৃষি জমির মাটি কাটার অপরাধে ইটভাটাকে জরিমানা
মাদারীপুর প্রতিনিধি:
প্রকাশ: মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:২৫ অপরাহ্ন

মাদারীপুরের কালকিনিতে ইটভাটায় ব্যবহারের জন্য অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার অপরাধে এক ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার দুপুরে কালকিনি উপজেলার বাঁশগাড়ি এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় কৃষি জমির মাটি কেটে ইটভাটায় ব্যবহার করার অপরাধে মেসার্স আড়িয়াল খাঁ ব্রিকসের ম্যানেজার মোঃ নুরুল ইসলামকে ইট প্রস্তুত ও ভাটা (স্থাপন) নিয়ন্ত্রণ আইন, ২০১৩ এর ১৫(১)(ক) ধারায় ২ লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কালকিনি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ কায়েসুর রহমান।

তিনি জানান, কৃষি জমির মাটি কেটে ইটভাটায় ব্যবহার করার কারনে কৃষি জমির ক্ষতি হচ্ছে। এছাড়া ইট পোড়ানোর কাজে নিম্নমানের কয়লা ব্যবহার করার কারণে পরিবেশেরও ব্যাপক ক্ষতি হচ্ছে। তাই জনস্বার্থ ও জনস্বাস্থ্য বিবেচনায় মোবাইল কোর্ট পরিচালনা করে মেসার্স আড়িয়াল খাঁ ব্রিকস নামক ইটভাটাকে ইট প্রস্তুতের কাজে ব্যবহারের উদ্দেশ্যে অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার অপরাধে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আগামীতে কৃষি জমি রক্ষায় কালকিনি উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট মোঃ কায়েসুর রহমান। অভিযানে কালকিনি থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft