শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
পাকিস্তানের পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হলেন মরিয়ম নওয়াজ
প্রকাশ: সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ৬:০৪ অপরাহ্ন

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন নওয়াজ শরিফ কন্যা মরিয়ম নওয়াজ। তিনি পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর সহ-সভাপতি।

ডনের খবরে বলা হয়েছে, সোমবার মুখ্যমন্ত্রী নির্বাচনে পিটিআই মনোনীত রানা আফতাবকে পেছনে ফেলে জয়ী হন মরিয়ম। এর মাধ্যমে পাঞ্জাব প্রদেশ প্রথম কোনো নারী মুখ্যমন্ত্রী পেল।

খবরে বলা হয়েছে, সংসদ সদস্যদের দেওয়া ভোটে ২২০টি ভোট পেয়েছেন মরিয়ম নওয়াজ। অপরদিকে পিটিআই- মনোনীত প্রার্থী কোনো ভোট পাননি। কারণ তার দল নির্বাচন বয়কট করেছিল।

মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ার পর দেওয়া প্রথম বক্তৃতায় মরিয়ম নওয়াজ বলেন, জয়ের জন্য আল্লাহ এবং দলের সমর্থকদের ধন্যবাদ। আমি বিরোধীদের একটি বার্তা দিতে চাই- আমার চেম্বার এবং হৃদয়ের দরজা সবসময় তাদের জন্য খোলা থাকবে, যেমন খোলা থাকবে আমার দলের সদস্যদের জন্য।

পাঞ্জাবের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী বলেন, 'আজ বিরোধী বেঞ্চের সম্মানিত সদস্যরা এখানে উপস্থিত না থাকায় আমার মন খারাপ। আমি আশা করি তারা রাজনৈতিক ও গণতান্ত্রিক প্রক্রিয়ার অংশ হবে।'

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft