বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ইসরায়েলি দূতাবাসের সামনে মার্কিন সেনার আত্নহত্যা চেষ্টা
প্রকাশ: সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে জানা যায়, স্থানীয় সময় গতকাল রোববার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অবস্থিত ইসরায়েলি দূতাবাসের সামনে এক ব্যক্তি নিজের গায়ে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দগ্ধ ওই ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক এবং তিনি মার্কিন সামরিক বাহিনীর সদস্য বলে জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ওয়াশিংটন ডিসিতে ইসরায়েলি দূতাবাসের সামনে এক ব্যক্তি নিজেকে আগুনে জ্বালিয়ে দিয়েছেন বলে জরুরি পরিষেবার খবরে বলা হয়েছে। খবর পেয়ে উদ্ধারকর্মীরা দ্রুত ঘটনাস্থলে যায় এবং তার গায়ের আগুন নেভায়।

হাসপাতালে নেয়ার আগে উদ্ধারকর্মীরা জানিয়েছে যে, আগুনে ওই ব্যক্তির শরীরের অনেকটাই পুড়ে গেছে। তবে আত্মহত্যার চেষ্টাকারী ওই ব্যক্তির নাম-পরিচয় সম্পর্কে কিছুই জানায়নি পুলিশ। ধারণা করা হচ্ছে যে, গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে ওই ব্যক্তি গায়ে আগুন দিয়েছেন।

যুক্তরাষ্ট্রে ইসরায়েলি কূটনৈতিক মিশনের সামনে এ ধরনের আত্মহত্যার চেষ্টা এবারই প্রথম নয়। এর আগেও গত ডিসেম্বরে অপর এক ব্যক্তি গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। তখন অবশ্য তার কাছে ফিলিস্তিনের একটি পতাকা পাওয়া গিয়েছিল। তবে এবার যিনি আত্মহত্যার চেষ্টা করেছেন, তার আশপাশে সে ধরনের কিছু পাওয়া যায়নি। ওয়াশিংটন পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তির উদ্দেশ্য ঠিক কি ছিল, সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft