শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
আবারও হুতি লক্ষ্যবস্তুতে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের বিমান হামলা
প্রকাশ: রোববার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ৩:৩৪ অপরাহ্ন

লোহিত সাগরের বিভিন্ন জাহাজে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা সপ্তাহজুড়ে হামলা চালানোর পর যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের যৌথ বাহিনী ইয়েমেনে হুতিদের ১৮টি লক্ষ্যবস্তুতে গতকাল শনিবার আবারও নতুন করে হামলা চালিয়েছে। 

পরে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের এক যৌথ বিবৃতিতে বলা হয়, ইয়েমেনের আটটি অঞ্চলের মোট ১৮টি অবস্থানে এই হামলা চালানো হয়েছে। এসব  লক্ষ্যবস্তুর মধ্যে রয়েছে অস্ত্র গুদাম, আক্রমণের জন্য ব্যবহৃত ড্রোন, আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা, রাডার ও হেলিকপ্টার। হামলার প্রতি সমর্থন জানিয়েছে অস্ট্রেলিয়া, বাহরাইন, ডেনমার্ক, কানাডা, নেদারল্যান্ডস ও নিউজিল্যান্ড। এ মাসে এটি ছিল এই ধরনের দ্বিতীয় আক্রমণ।

বিবৃতিতে আরও বলা হয়, মধ্য নভেম্বর থেকে হুতিরা বিভিন্ন বাণিজ্যিক জাহাজে ৪৫টিরও বেশি হামলা চালিয়েছে। এর ফলে আঞ্চলিক নিরাপত্তা ও স্থিতিশীলতা বিঘ্নিত হচ্ছে এবং বিশ্ব বাণিজ্য হুমকির মুখে পড়েছে। এ কারণেই এর জবাব দেওয়া প্রয়োজন হয়ে দেখা দিয়েছে।

হুতি পরিচালিত আল-মাসিরাহ টেলিভিশন এক প্রতিবেদনে বলেছে, রাজধানী সানায় সিরিজ হামলা চালানো হয়েছে। অন্যদিকে বিদ্রোহী নিয়ন্ত্রিত ইয়েমেনের পশ্চিমের একটি শহর থেকে এএফপির সংবাদদাতা জানিয়েছেন, তিনি সেখানে বেশ কয়েকটি জোরালো বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন।

পৃথক বিবৃতিতে পেন্টাগন প্রধান লয়েড অস্টিন বলেন, ‘বিশ্বের অন্যতম জটিল জলপথের নিরাপত্তা নিশ্চিত করতে এবং বাণিজ্য প্রসারের পাশাপাশি জীবন রক্ষায় যেভাবে প্রয়োজন যুক্তরাষ্ট্র ব্যবস্থা নিতে ইতস্তত করবে না।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft