বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর   
গাজায় আবাসিক বাড়িতে ইসরায়েলের বিমান হামলা, নিহত ৪০
প্রকাশ: শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে ইসরায়েলের বিমান হামলায় কমপক্ষে ৪০ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১০০ জন। উপত্যকাটির মধ্যাঞ্চলে বেশ কয়েকটি আবাসিক বাড়িতে চালানো এ হামলায় হতাহতের এই ঘটনা ঘটে।

গাজায় হামাস পরিচালিত সরকারের মিডিয়া অফিস বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) এক প্রেস বিবৃতিতে এ তথ্য জানিয়েছে বলে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) এক প্রতিবেদন প্রকাশ করেছে সিনহুয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, গাজা উপত্যকার মধ্যাঞ্চলে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে ৪০ ফিলিস্তিনি নিহত এবং আরও ১০০ জন আহত হয়েছেন।

এদিকে, ফিলিস্তিনি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে সিনহুয়া আরও জানিয়েছে, বৃহস্পতিবার ইসরায়েলি বিমান গাজার দেইর এল-বালাহ শহরের বেশ কয়েকটি আবাসিক বাড়িতে কয়েক দফায় হামলা চালায়। এর ফলে এসব বাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়।

হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় উল্লেখ করেছে, নিহত কয়েকজনের মরদেহ আল-আকসা শহীদ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এছাড়াও ইসরায়েলি অভিযানের ফলে আশেপাশের এলাকা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পর অ্যাম্বুলেন্স এবং সিভিল ডিফেন্সের দলগুলো লোকজনকে বাঁচাতে হামলার জায়গায় ছুটে যায়।

চিকিৎসা সূত্র জানিয়েছে, আল-আকসা শহীদ হাসপাতাল এখন হাজার হাজার আহত, অসুস্থ এবং বাস্তুচ্যুত লোকে ঠাসা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft