শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ইসরাইলি হামলায় হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডার নিহত
প্রকাশ: শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪, ২:৩৩ অপরাহ্ন

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) হামলায় বিশ্বের বৃহত্তম সশস্ত্র ইসলামি গোষ্ঠী হিজবুল্লাহর একজন জ্যেষ্ঠ কমান্ডার নিহত হয়েছেন বলে দাবি করেছে দেশটি। নিহত ওই কমান্ডারের নাম আলী মুহম্মদ আল-দাবস।

ইসরায়েলি গণমাধ্যম টাইমস অব ইসরায়েল বলছে, হিজবুল্লাহর অন্যতম এলিট শাখা আল-হজ রাদওান ফোর্সের শীর্ষ কমান্ডার ছিলেন আল-দাবস। আজ শুক্রবার আইডিএফ জানিয়েছে, বুধবার রাতে দক্ষিণ লেবাননে ইসরায়েলের বিমান বাহিনীর ক্ষেপণাস্ত্র ও রকেট হামলায় ২০২৩ সালের মার্চে বোমা হামলার জন্য দায়ী অভিজাত রাদওয়ান ফোর্সের একজন সিনিয়র হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে।

আইডিএফ বলেছে, তাদের ফাইটার জেটগুলো নাবাতিহে হিজবুল্লাহর ব্যবহৃত একটি ভবনে আঘাত হানে। এতে আলী মুহাম্মদ আল-দেবেস এবং তার ডেপুটি হাসান ইব্রাহিম ইসা নিহত হয়েছে। আইডিএফ-এর মতে, এলিট রাদওয়ান ফোর্সের একজন কমান্ডার আল-দেবস ইসরায়েলের মেগিদ্দো জংশনে বোমা হামলার মূল পরিকল্পনাকারী ছিলেন। ওই হামলায় একজন ব্যক্তি গুরুতরভাবে আহত হন।

গণমাধ্যমটি জানিয়েছে, লেবাননের কর্মকর্তারা বলেছেন হামলায় ১০ জন নিহত হয়েছে। যার মধ্যে তিনজন হিজবুল্লাহ এবং এক পরিবারের সাতজন বেসামরিক লোক রয়েছে। লেবাননের একজন নিরাপত্তা কর্মকর্তা বলেন, হিজবুল্লাহর সদস্যরা ভবনটির নিচতলায় ছিল। আর পরিবারটি উপরের তলায় ছিল। 

লেবাননের একটি নিরাপত্তা সূত্র নাম প্রকাশ না করার শর্তে এএফপিকে জানিয়েছে, আল-দেবেস এক সপ্তাহ আগে দক্ষিণ লেবাননের শহর নাবাতিহে ইসরায়েলি হামলায় আহত হয়েছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft