শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
মানিকগঞ্জে এ্যসিড নিক্ষেপে হত্যায় সাবেক স্বামীর মৃত্যুদন্ড
মানিকগঞ্জ প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০২৪, ১:৪৯ অপরাহ্ন

মানিকগঞ্জের সাটুরিয়ায় পোশাককর্মী সাথী আক্তারের ওপর এ্যসিড নিক্ষেপ এবং হত্যা মামলায় সাবেক স্বামী মো.নাঈম মল্লিক (৩১) কে মৃত্যুদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ডাদেশের রায় দিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

নিহত মোসাঃ সাথী আক্তার (২০) সাটুরিয়ার ধানকোড়া ইউনিয়নের কাটাখালী ফেরাজীপাড়ার আব্দুস সাত্তারের মেয়ে। 

তিনি ঢাকার ধামরাইয়ের একটি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করতেন।

দন্ডিত নাঈম মল্লিক মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা এলাকার মৃত নিজাম মল্লিকের ছেলে।

মামলার এজহারপত্রে জানা যায়, ২০২২ সালের ২৯শে জানুয়ারি দিবাগত রাতে ঘরের জানালা দিয়ে ঘুমন্ত অবস্থায় তালাকপ্রাপ্ত স্ত্রী সাথী আক্তারকে এ্যাসিড নিক্ষেপ করেন নাঈম মল্লিক। এতে সাথী আক্তারের হাত-মুখ ও শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। পরে ওই দিনরাতেই গুরুতর আহত অবস্থায় সাথী আক্তারকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয় এবং পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা ন্যাশনাল ইন্সটিটিউট অব বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারী হাসপাতালে রেফার্ড করা হয়। ঘটনার ১২দিন পর চিকিৎসাধীন অবস্থায় সাথী আক্তারের মৃত্যু হয়। 

এ ঘটনায় নিহতের মামা লাল মিয়া বাদি হয়ে ২০২২ সালের ১০ ফেব্রুয়ারি সাটুরিয়ায় থানায় এ্যসিড অপরাধ দমন আইনে নাঈম মল্লিককে আসামী করে মামলা করেন এবং পুলিশ আসামী নাঈম মল্লিককে গ্রেপ্তার করেন। 

এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা আশরাফুল আলম ২০২২ সালের ১২ এপ্রিল নাঈম মল্লিককে অভিযুক্ত করে আদালতে চার্শিট দাখিল করেন। এরপর আদালতের বিচারক উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে আসামীর উপস্থিতিতে তাকে মৃত্যুদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

রাস্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মথুর নাথ সরকার রায়ে সন্তোষ প্রকাশ করলেও আসামী পক্ষের আইনজীবী মুহাম্মদ ইকবাল হোসেন উচ্চ আদালতে আপীলের কথা জানিয়েছেন।

উল্লেখ্য, পারিবারিক কলহ ও যৌতুকের দাবিতে শারীরিক নির্যাতনের জেরে ২০২১ সালের ১০ সেপ্টেম্বর স্বামী নাঈম মল্লিককে তালাক দেন স্ত্রী সাথী আক্তার। এরপর তিনি সাটুরিয়ায় বাবার বাড়িতে থাকতেন এবং ঢাকার ধামরাইয়ের একটি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করতেন তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft