বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
কুয়েতে কবি আল আমিন চৌধুরী স্বপনের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত
প্রকাশ: বুধবার, ৩১ জানুয়ারি, ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন

বাংলাদেশ লেখক ফোরাম কুয়েত এর সাবেক সভাপতি কবি আল আমিন চৌধুরী স্বপনের বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে।

বুধবার ২৪ জানুয়ারি কুয়েত সিটির রাজধানী হোটেলের বলরুমে কবি শাহী ইমরান শিকদারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিক ও সমাজসেবক আলহাজ্ব শওকত আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ সাহিত্য অঙ্গন কুয়েত এর সভাপতি সঞ্জীব ভদ্র চন্দন, সাধারণ সম্পাদক সৈয়দ মুজাহেদ, প্রবাস বাংলা ম্যাগাজিনের সম্পাদক আবুল কালাম আজাদ, কবি আমির হোসেন মুন্সী, ঈদ্রীস আলী সোহাগ সহ আরও অনেকে।

অনুষ্ঠানে বিদায়ী বক্তব্য রাখেন লেখক ফোরাম কুয়েত এর সাবেক সভাপতি কবি আল আমিন চৌধুরী স্বপন। 

বক্তারা স্মৃতিচারণ করে বলেন, আমাদেরকে একজন জ্ঞানের আলো দানকারী ও সাহিত্য অঙ্গনের উজ্জ্বল নক্ষত্রকে বিদায় জানাতে হচ্ছে।  উনি কুয়েতে সুদীর্ঘ ৪০ বছর বাংলা  সাহিত্যের রং ছড়িয়ে দিয়েছেন। আজকে এই মহান কবিকে বিদায় জানাতে গিয়ে কলিজা বিদীর্ণ হয়ে যাচ্ছে। আমরা  প্রিয় কবিকে দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করছি। 

পরে কবি আল ইমরান সিকদার-কে আহ্বায়ক, রবিউল ইসলাম খানকে যুগ্ন আহবায়ক ও লিয়াকত আলী খানকে সদস্য সচিব করে নতুন আহবায়ক কমিটির নাম ঘোষণা করেন কবি আল আমিন চৌধুরী স্বপন। 

উক্ত আহ্বায়ক কমিটিতে শেখ মোস্তফা কামাল, আনিসুল উল্কা, সৈয়দ আরিফুল ইসলাম রাসেল, মোঃ রফিক আজাদ, কবি এম এম মিঠু, শাহীন আকন, মোঃ আবু জামান ভুলুকে সদস্য নির্বাচন করা হয়। 

অনুষ্ঠান শেষে বিদায়ী অতিথিকে সম্মাননা স্মারক হাতে তুলে দেন কবি সৈয়দ মোজাহেদ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft