বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
বিএফআইইউর ৩০০ ব্যাংক অ্যাকাউন্ট জব্দ
অনলাইন ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬:১৩ অপরাহ্ন

কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) ৫ আগস্টের পরবর্তী সময়ে প্রায় ৩০০টি অ্যাকাউন্ট জব্দ করেছে। পাশাপাশি গত ১৬ বছরে দেশের বাইরে পাচারকৃত অর্থ চিহ্নিত করার কাজ করছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) বিএফআইইউ সূত্রে জানা যায়, দেশ থেকে অর্থপাচার ঠেকাতে ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রায় তিনশত ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। এর বিপরীতে মামলা হয়েছে মোট ১০০টি।

জব্দ হওয়া এসব অ্যাকাউন্টে বড় অংকের অর্থ রয়েছে। যদি মামলায় অর্থ আত্মসাৎ প্রমাণ হয় তাহলে জব্দকৃত অর্থ বাংলাদেশ ব্যাংকের কোষাগারে জমা হবে। আর মামলায় অভিযোগ প্রমাণিত না হলে অ্যাকাউন্ট ফিরিয়ে দেয়া হবে।

এ ব্যাপারে বিএফআইইউ’র ডেপুটি হেড একেএম এহসান জানিয়েছেন, দীর্ঘ প্রক্রিয়া হলেও অর্থের অবস্থান চিহ্নিত করা গেলে ফিরিয়ে আনা সম্ভব হবে পাচার করা অর্থ। তাই এসব চিহ্নিত করার কাজ চলছে।

এদিকে খোদ কেন্দ্রীয় ব্যাংক পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনার ব্যাপারে আশাবাদী। টাস্কফোর্স ও বিএফআইইউর সমন্বয়ে এ কাজ করছে তারা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft