শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
চীনে ভবনে আগুন, নিহত ৩৯
প্রকাশ: বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪, ৯:০৬ অপরাহ্ন

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, চীনের মধ্যাঞ্চলীয় জিয়াংসি প্রদেশে একটি দোকান থেকে ভবনে আগুন লেগে অন্তত ৩৯ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। স্থানীয় সময় আজ বুধবার বিকেলে শিনিউ শহরের একটি ভবনের বেসমেন্টের একটি দোকানে আগুনের সূত্রপাত হয়।

প্রায় শতাধিক ফায়ার সার্ভিসের কর্মী, পুলিশ, জরুরি সেবাদানকারী কর্মীসহ স্থানীয় প্রশাসনের লোকজন ঘটনাস্থলে এসে পৌঁছেছে। উদ্ধার তৎপরতা চলছে বলে জানানো হয়েছে ওই প্রতিবেদনে। এই ঘটনায় আরও নয় জন আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। তবে এখনো কতজন আটক পড়েছে তা জানা যায়নি।

দেশটির সরকারি নিয়ন্ত্রাধীন গ্লোবাল টাইমসের শেয়ার করা এক ভিডিওতে দেখা গেছে, ওই ভবন থেকে প্রচণ্ড ধোঁয়া বেড় হচ্ছে এবং ওই ভবনের জানালা দিয়ে অনেককে লাফ দিতে দেখা যায়। তবে ওই ভিডিওটি এখনো ভ্যারিফাই করেনি বিবিসি।  

এদিকে, চীনা প্রেসিডেন্ট শি জিনপিং অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান এবং এই ধরনের ঘটনাগুলির "সংকল্পবদ্ধ নিয়ন্ত্রণ" করার জন্য তদন্তের আহ্বান জানিয়েছেন।

এর আগে মধ্য হেনান প্রদেশের একটি স্কুল ছাত্রাবাসে আগুন লেগে ১৩ স্কুলছাত্রের মৃত্যুর ঘটনা ঘটে। ওই ঘটনার মাত্র কয়েকদিন পরই বুধবার আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft