শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
সংলাপে আগ্রহের আভাস দিলেন ইমরান
প্রকাশ: রোববার, ২১ জানুয়ারি, ২০২৪, ১:৪৫ অপরাহ্ন

পাকিস্তানের রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার জন্য প্রস্তুত থাকার আভাস দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, একজন রাজনীতিক সংলাপের জন্য সব সময় প্রস্তুত থাকেন। আদিয়ালা কারাগারে গত শুক্রবার তোশাখানা দুর্নীতি মামলার শুনানি চলাকালে সাংবাদিকদের কাছে ইমরান খান এ কথা বলেন।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা নেতা ইমরান জোর দিয়ে বলেন, দুর্বল সরকার গঠনের চেয়ে বিরোধীদের সঙ্গে জোট গঠন পছন্দ করবে তাঁর দল।

তিনি দাবি করেন, তাঁর আমলে পার্লামেন্টে পিটিআইয়ের সংখ্যাগরিষ্ঠতার জোর কম থাকায় তাঁর সরকার সাবেক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার নিয়ন্ত্রণে ছিল।

আসন্ন জাতীয় নির্বাচনে বিপুল ব্যবধানে পিটিআইয়ের জয়ী হওয়ার বিষয়ে আশাবাদী ইমরান খান। তাঁর দাবি, সামরিক বাহিনীর ৯০ শতাংশ লোক তাঁর দলকে ভোট দেবে। পাকিস্তানের রাজনীতিতে হস্তক্ষেপের জন্য সামরিক গোয়েন্দা কর্মকর্তাদের ‘খালাই মাখলুক’ নামেও ডাকা হয়।

এদের অস্তিত্বের কথা স্বীকার করে ইমরান খান দাবি করেন, তাঁর বিরুদ্ধে নেওয়া আইনি পদক্ষেপের নেপথ্যে উসকানি দিয়েছেন এই কর্মকর্তারা।

আগের নির্বাচনগুলোতে সামরিক বাহিনী পিটিআইকে কোনো ধরনের সহযোগিতা করেনি দাবি করে ইমরান বলেন, কারচুপির কারণে অল্প ব্যবধানে একাধিক আসন হারিয়েছিল পিটিআই। সরকারের ওপর নিয়ন্ত্রণ রাখতে তারা এমনটা করেছিল।

২০১৮ সালের নির্বাচনের পর জেনারেল বাজওয়ার সৌহার্দ্যপূর্ণ আচরণের কথা স্মরণ করিয়ে পিটিআই নেতা দাবি করেন, ‘পরবর্তী সময়ে তিনি আমাদের নিয়ন্ত্রণ করতে শুরু করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft