বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
হুতিদের সঙ্গে যুদ্ধ চায় না: আমেরিকা
প্রকাশ: বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪, ১:৫৮ অপরাহ্ন

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, ইয়েমেনের হুতি বিদ্রোহীদের সঙ্গে আমেরিকা যুদ্ধে জড়াতে চায় না বলে জানিয়েছে হোয়াইট হাউস। 

গতকাল মঙ্গলবার হোয়াইট হাউসের মুখপাত্র জন কিরবি বলেন, আমরা হুতিদের সঙ্গে যুদ্ধ বাড়াতে ইচ্ছুক নই। 

সংবাদ সম্মেলনে হুতিদের উদ্দেশ্যে কিরবি বলেন, হুতিদের এখনও সময় আছে এসব হামলা বন্ধ করে সঠিক পথে ফিরে আসার।

সম্প্রতি পরপর দুই দিন আমেররিকা ও বৃটেন হুতিদের ওপর হামলা চালিয়েছে। এর জবাবে গত রোববার ও সোমবার হুতিরাও আমেরিকাকে লক্ষ্য করে ক্ষেণাস্ত্র হামলা চালিয়েছে। এরপরই হোয়াইট হাউসের পক্ষ থেকে কিরবি এসব কথা বললেন।

এদিকে গতকাল মঙ্গলবারও লোহিত সাগরে বাণিজ্যিক জাহাজে হামলা চালিয়েছে হুতি যোদ্ধারা। জাহাজটি গ্রিসের ছিল বলে জানা গেছে। লোহিত সাগরের বাণিজ্যিক জাহাজগুলোতে হুতিদের ধারবাহিক হামলা দুশ্চিন্তায় ফেলে দিয়েছে জাহাজ কোম্পানি ও ব্যবসায়ীদের।

হুতিরা এর আগে বলেছে, ইসরায়েল ও হামাসের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের মধ্যে গত বছরের ৭ অক্টোবর থেকে যুদ্ধ শুরু হওয়ার পর নিরীহ ফিলিস্তিনিদের সমর্থনে তারা লোহিত সাগরের বাণিজ্যিক জাহাজগুলোতে হামলা চালাচ্ছে।

গত সপ্তাহে টানা দুই দিন ইয়েমেনে হুতিদের স্থাপনা লক্ষ্য করে যৌথ হামলা চালিয়েছে আমেরিকা ও ব্রিটেন। এর পর থেকে ইরান, লেবানন, সিরিয়া ও ইরাক থেকে আমেরিকার স্খাপনাগুলোতে হামলা চালানো হচ্ছে। গত সোমবার গভীর রাতে ইরাকে অবস্থিত ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের দপ্তরে হামলা চালিয়েছে ইরান। এ ছাড়া সিরিয়াতেও হামলা চালিয়েছে ইরানের বিপ্লবি গার্ডের সদস্যরা। এ সব কারণে গোটা মধ্যপ্রাচ্যে সংঘাত ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft