শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
পাকিস্তান সীমান্তে ইরানের বিমান হামলায় নিহত ২
প্রকাশ: বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪, ১:৩২ অপরাহ্ন

পাকিস্তানের সরকারি কর্মকর্তারা আজ বুধবার জানিয়েছে, পাকিস্তানের সীমান্তে ইরানের বিমান হামলায় দুই শিশু নিহত হয়েছে। ইরাক ও সিরিয়ার পরপরই পাকিস্তানে এ হামলা চালানো হয়েছে। 

উভয় দেশের সীমান্তে চালানো এই হামলার নিন্দা জানিয়েছে পাকিস্তান। মঙ্গলবার দিনের শেষভাগে চালানো এই হামলাকে ‘পুরোপুরি অগ্রহণযোগ্য’ হিসেবে বর্ণনা করেছে পাকিস্তান। পাশাপাশি দেশটি বলেছে, অনর্থক এই হামলা চালানো হয়েছে।

ইরান এ হামলা সম্পর্কে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি। তবে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা নাউর নিউজ জানায়, এ হামলায় জিহাদি সংগঠন জইশ-আল-আদলের পাকিস্তানি সদর দপ্তর ধ্বংস করে দেওয়া হয়েছে। ২০১২ সালে প্রতিষ্ঠিত এ সংগঠনটি সন্ত্রাসী তৎপরতার জন্য ইরানে কালো তালিকাভুক্ত। গত কয়েক বছরে ইরানের ভূখণ্ডে বেশ কিছু হামলা চালিয়েছে তারা।

সিরিয়ায় সন্ত্রাসী অবস্থান ও গোয়েন্দা সদর দপ্তরে এবং ইরাকের কুর্দি স্বায়ত্বশাসিত অঞ্চলে গতকাল ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

ইরানের নাউর নিউজ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে বলেছে, ‘পাকিস্তানের জইশ-আল-আদল সন্ত্রাসী সংগঠনের সদর দপ্তরে কিছুক্ষণ আগে হামলা চালানো হয়েছে।’

পাকিস্তানের সরকারি কর্মকর্তারা অবশ্য জানাননি কোথায় এ হামলা চালানো হয়েছে। তবে ইরানের নাউর নিউজের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, এ হামলা চালানো হয়েছে পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের সীমান্তে। পাশাপাশি পাকিস্তানের সামাজিক যোগাযোগমাধ্যমে বলা হচ্ছে, ইরান-পাকিস্তানের মধ্যে প্রায় এক হাজার কিলোমিটার দীর্ঘ বেলুচিস্তান সীমান্তে এ হামলা চালানো হয়।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, পাকিস্তানের সার্বভৌমত্বের ওপর এ হামলা সম্পূর্ণ অগ্রহণযোগ্য, যা গুরুতর পরিণতি বয়ে আনতে পারে। দেশটি বলেছে, তারা পাকিস্তানে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূততে তলব করে দেশের আকাশসীমা লঙ্ঘনের প্রতিবাদ জানিয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft