বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
চুরির অভিযোগে নিউজিল্যান্ডের নারী এমপি গোলরিজের পদত্যাগ
প্রকাশ: বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪, ১:১৭ অপরাহ্ন

নিউজিল্যান্ডের রাজনৈতিক দল গ্রিন পার্টির সদস্য গোলরিজ গাহরামানের বিরুদ্ধে একাধিকবার চুরির অভিযোগ ওঠায় তিনি পদত্যাগ করেছেন বলে জানা যায়। যদিও পুলিশ গোলরিজের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্ত করছে।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, গোলরিজের চুরি করার একটি সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এসেছে। ওই ফুটেজে দেখা যায়, অকল্যান্ডের একটি বুটিক শপ থেকে হ্যান্ডব্যাগ চুরি করছেন তিনি। ভিডিওটি প্রকাশ্যে আসার পরই গতকাল মঙ্গলবার পদত্যাগের ঘোষণা দেন এই এমপি।

৪২ বছর বয়সী গোলরিজের দাবি, মানসিক চাপ থেকেই এমনটি করেছেন। 

তিনি বলেন, ‘একজন জনপ্রতিনিধির কাছ থেকে কেউ এমন আচরণ আশা করে না। এই কাজের জন্য আমি দুঃখিত।’

গোলরিজ গাহরামানের জন্ম ইরানে। ছোটবেলা বাবা-মায়ের সঙ্গে নিউজিল্যান্ডে চলে আসেন। দেশটিতে রাজনৈতিক আশ্রয় ও পরবর্তী সময়ে নাগরিকত্ব পান তাঁরা। ২০১৭ সালে দেশটির পার্লামেন্টের প্রথম শরণার্থী সদস্য নির্বাচিত হয়ে ইতিহাস তৈরি করেন গোলরিজ। এর আগে জাতিসংঘের মানবাধির বিষয়ক আইনজীবী ছিলেন তিনি।

গোলরিজের পদত্যাগের প্রতিক্রিয়ায় তাঁর দল গ্রিন পার্টির নেতা জেমস শ বলেন, ‘পার্লামেন্টে নির্বাচিত হওয়ার পর থেকেই যৌন সহিংসতা, শারীরিক সহিংসতা ও মৃত্যুর হুমকি পেয়ে আসছিলেন গোলরিজ। তিনি মানসিক চাপ থেকেই এমন কাজ করে থাকতে পারেন। তবে এই ঘটনার তদন্ত হওয়া উচিত।’

২০১৭ সালে এমপি নির্বাচিত হওয়ার পর থেকে উগ্র শ্বেতাঙ্গদের হুমকি পেয়ে আসছিলেন। সম্প্রতি তিনি ফিলিস্তিনিপন্থী বিক্ষোভে সমর্থন দেওয়ার জন্য নতুন করে সমালোচনার শিকার হন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft