শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
তীব্র শীত-তুষার-কুয়াশা: বিপর্যস্ত বেশিরভাগ দেশ
প্রকাশ: রোববার, ১৪ জানুয়ারি, ২০২৪, ২:০৯ অপরাহ্ন


জানুয়ারির প্রথম থেকেই বাড়তে শুরু করেছে শীতের প্রকোপ। পৌষের শেষ সময়ে এসে শীত জেঁকে বসেছে সারাদেশে। শীতের কাঁপুনি থেকে বাদ যায়নি রাজধানী ঢাকাও। তবে শুধু বাংলাদেশ না, বিশ্বের বেশিরভাগ দেশই তীব্র শীতের কবলে পড়েছে। বিভিন্ন দেশে পূর্বের তুলনায় আরো বেশি তাপমাত্রা কমেছে।

যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিমাঞ্চলে আঘাত হেনেছে শীতকালীন ঝড়। শুক্রবার আঘাত হানা ঝড়ের কারণে মিশিগান এবং উইসকনসিন অঙ্গরাজ্যের আড়াই লাখের বেশি গ্রাহক বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েন। বাতিল ও বিলম্বিত হয়েছে হয়েছে হাজার হাজার ফ্লাইট।

রয়টার্সের খবরে বলা হয়েছে, ঝড়ো বাতাস ও ভারী তুষারপাতের কারণে বাতিল করা হয়েছে দুই হাজারের বেশি ফ্লাইট। এছাড়া শিকাগোর ও’হারে আন্তর্জাতিক বিমানবন্দরসহ যুক্তরাষ্ট্রে শুক্রবার ৭ হাজার ৬শ’ টিরও বেশি ফ্লাইট বিলম্বিত হয়েছে। মধ্যপশ্চিম ও দক্ষিণে ফ্লাইট বিলম্ব এবং বাতিলের কারণে শত শত যাত্রী মার্কিন বিমানবন্দরে আটকা পড়েন।

এদিকে তীব্র ঠান্ডা এবং ঘন কুয়াশার মুখোমুখি হয়েছে ভারতের উত্তরাঞ্চল। রাজধানী দিল্লিতে তাপমাত্রা ৩ ডিগ্রিতে নেমেছে। শুক্রবার নয়াদিল্লিতে ছিল মৌসুমের সবচেয়ে শীতল রাত। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৩ ডিগ্রির কাছাকাছি। এমন আবহাওয়ার কারণে কয়েকটি রাজ্যে জারি করা হয়েছে রেড এলার্ট।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft