শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ময়মনসিংহ-৩ আসন: নৌকার পপি জয়ী
প্রকাশ: শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪, ৭:০২ অপরাহ্ন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ আসনে আওয়ামী লীগের নিলুফার আনজুম পপি জয়ী হয়েছেন। গৌরীপুর উপজেলা নিয়ে গঠিত এ আসনে জয়ের মুখ দেখা পপি পেয়েছেন ৫৪ হাজার ৪৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা পেয়েছেন ৫২ হাজার ৫৬৬ ভোট। শনিবার দিনভর ভোট শেষে সন্ধ্যায় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম এ ফল ঘোষণা করেন।

৭ জানুয়ারি সংসদ নির্বাচন চলাকালে ব্যালট বাক্স ছিনতাই ও হামলার কারণে গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নের ভালুকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটির ভোট বাতিল করা হয়েছিল। স্থগিত হওয়া কেন্দ্রে মোট ৩ হাজার ৩২ ভোটের মধ্যে শনিবার ১ হাজার ৬৭৭ ভোট পড়ে। এরমধ্যে নৌকা প্রতীকের নিলুফার আনজুম পপি ভোট পান ১ হাজার ২৯৫ এবং ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা পান ৩৫৫ ভোট। বাকি ভোট অন্য প্রার্থীরা পান।

নিলুফার আনজুম পপি প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও সাবেক ছাত্রলীগ নেতা প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্ত্রী। তিনি ২০২২ সালের শেষ দিকে আওয়ামী লীগের গৌরীপুর উপজেলার সম্মেলনে সভাপতি হিসেবে নির্বাচিত হন। তার শ্বশুর অ্যাডভোকেট জহিরুল হক ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান।

পপির নিকটতম প্রতিদ্বন্দ্বী সোমনাথ সাহা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলিয়ে আসছেন। দলের মনোনয়ন না পেয়ে পরিবহন মালিক সমিতির এ নেতা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এই আসন থেকে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ হাসান অনু কেটলি প্রতীকে ৯ হাজার ২৩০ ভোট পেয়েছেন। আরেক আওয়ামী লীগ নেতা নাজনীন আলম পেয়েছেন ২ হাজার ২৫১ ভোট।

ময়মনসিংহ-৩ আসনের ফল ঘোষণার মধ্য দিয়ে দেশের ৩০০ সংসদীয় আসনের মধ্যে ২৯৯টির ফল প্রকাশ পেল। এর মধ্যে ২২৩টি আসনে জয় পেল ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকার প্রার্থীরা।

 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft