বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
দিল্লিতে তাপমাত্রা ৩ দশমিক ৬ ডিগ্রি, রেড অ্যালার্ট জারি
প্রকাশ: শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪, ২:৪২ অপরাহ্ন

চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে ভারত। ভারতের দিল্লিতে আজ শনিবার তাপমাত্রা ৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে নেমে গেছে। এমন পরিস্থিতিতে ভারতের আবহাওয়া বিভাগ দিল্লি ও আশপাশের এলাকায় রেড অ্যালার্ট জারি করেছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বলছে, আবহাওয়া দপ্তর জাতীয় রাজধানী অঞ্চলে (এনসিআর) ঠান্ডা এবং ঘন কুয়াশার পরিপ্রেক্ষিতে রেড অ্যালার্ট জারি করেছে। এর আগে গতরাতে দিল্লিতে সর্বনিম্ন ৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

দিল্লি এবং দেশের অন্যান্য অংশে আবহাওয়ার এ পরিস্থিতিতে রাজধানীগামী অন্তত ১৮টি ট্রেন ছাড়তে ১-৬ ঘণ্টা বিলম্বিত হয়েছে। সংবাদ সংস্থা এএনআই-এর মতে, কুয়াশার মধ্যে কম দৃষ্টিসীমার কারণে দিল্লি বিমানবন্দরে বেশ কয়েকটি ফ্লাইটও দেরিতে ছেড়েছে। এ সময় মুম্বাই-গুয়াহাটিগামী ইন্ডিগো এয়ারের একটি প্লেন বাংলাদেশের রাজধানী ঢাকায় জরুরি অবতরণ করে। ঘন কুয়াশার কারণে এমন পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছেন ইন্ডিগো এয়ারলাইন্সের কর্মকর্তারা। 

সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল বোর্ডের (সিপিসিবি) তথ্য অনুযায়ী, দিল্লির এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) সকাল ৯টায় দাঁড়িয়েছে ৩৬৫। এদিন দিল্লির পাশাপাশি পাঞ্জাব, হরিয়ানা এবং চণ্ডীগড়েও রেড অ্যালার্ট জারি করেছে আইএমডি। আর ঠান্ডা এবং কুয়াশাচ্ছন্ন অবস্থার পরিপ্রেক্ষিতে রাজস্থানে ইয়োলো অ্যালার্ট জারি করা হয়েছে।

ভারতের আবহাওয়া দপ্তরের মতে, দিল্লির প্রধান আবহাওয়া কেন্দ্র সফদরজং অবজারভেটরিতে ভোর সাড়ে ৫টায় দৃষ্টিসীমা ছিল ২০০ মিটার। এক্সে একটি ভিডিও প্রকাশ করেছে দেশটির বার্তা সংস্থা এএনআই। ভিডিওতে জাতীয় রাজধানীর বিভিন্ন জায়গায় সকালে ঘন কুয়াশার আস্তরণ দেখা গেছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft